ময়মনসিংহ মেডিকেলে ভর্তি ১৮ ডেঙ্গু রোগী, সবাই ঢাকায় আক্রান্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। তবে, তাদের সবাই ঢাকায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

হাসপাতাল সূত্র জানায়, গত ১৬ সেপ্টেম্বর এক নারীসহ ১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি ছিলেন। তবে, গত ১০ দিনের ব্যবধানে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ জনে। এদের মধ্যে ১৬ জন পুরুষ ও দুজন নারী।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে কথা হয় নেত্রকোনার দুর্গাপুর উপজেলার নাহিদুল ইসলামের (২১) সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, ‘আমি ঢাকার ধানমন্ডি এলাকায় থেকে লেখাপড়া করি। সম্প্রতি জ্বর ও শরীর ব্যথা অনুভব করি। পরে গুরুতর অসুস্থ হয়ে পড়লে বাড়িতে ফিরে আসি। পরে দুর্গাপুরে পরীক্ষা করলে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হই। দিন দিন অবস্থা আরও খারাপ হতে থাকলে বুধবার হাসপাতালে ভর্তি হই। তবে, এখনো অবস্থার অবনতি বা উন্নতি কিছুই বুঝতে পারছি না।’

jagonews24

একই ওয়ার্ডে ভর্তি গাজীপুরের কাপাসিয়া উপজেলার রফিকুল ইসলাম (৪০)। তিনি জাগো নিউজকে বলেন, ‘আমি ঢাকার উত্তরায় থেকে রেন্ট-এ কারের ব্যবসা করি। সম্প্রতি জ্বর ও শরীর ব্যথা অনুভব করলে বাড়িতে ফিরে আসি। গাজীপুরে পরীক্ষা করালে ডেঙ্গু আক্রান্ত হওয়ার বিষয়টি জানতে পারি। রোববার এখানে ভর্তি হয়েছি।’

ময়মনসিংহ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ফোকাল পারসন কায়সার হাসান খান জাগো নিউজকে বলেন, ১০ দিনের ব্যবধানে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। যারা ভর্তি হয়েছেন সবাই ঢাকায় আক্রান্ত হয়েছেন।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।