এক সপ্তাহে রং ফর্সা করার মিথ্যা বিজ্ঞাপন, জরিমানা দেড় লাখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২
তিন কারখানায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

রাজশাহীর পুঠিয়ায় অনুমোদনহীন কসমেটিকস তৈরি ও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণার এবং নকল ইলেক্ট্রনিকস পণ্য বিক্রির অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এ অভিযান চালান ভোক্তা অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

তিনি বলেন, দুটি কসমেটিকস ও একটি ইলেকট্রনিকস কারখানাকে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের কারোই অনুমোদন ছিল না। এর মধ্যে ম্যাডোনা কসমেটিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা মুখের ১০ রকমের মেছতা দূর করাসহ এক সপ্তাহের মধ্যে রং ফর্সা করার মিথ্যা বিজ্ঞাপন প্রচার করে আসছিল। ইউসুফ কসমেটিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকার গাজীপুরের একটি প্রতিষ্ঠান লতা হারবাল, তাদের পণ্য নকল করে মোড়ক জাত করে বিক্রি করছিল।

মারুফ আরও বলেন, এছাড়া টেলিভিউ ইলেকট্রনিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তারা সনি, ফিলিপ্সসহ নানা প্রসিদ্ধ ব্র্যান্ডের নাম ব্যবহার করে এলইডি বাল্ব, বিদ্যুতের তার, রেগুলেটর, সুইচসহ নানা ধরনের নিম্নমানের বিদ্যুৎ সামগ্রী বাজারজাত করে আসছিল। অভিযান শেষে নকল পণ্যগুলো ধ্বংস করা হয়েছে।

এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।