যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী পাঠানোর নামে ভিসা জালিয়াতি, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

সিলেটে আলিশান অফিস নিয়ে স্টুডেন্ট ভিসায় শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে পাঠানোর নামে ভিসা জালিয়াতির অভিযোগে ‘এডুকেশন কেয়ার’ নামে একটি প্রতিষ্ঠানের মালিক আব্দুল্লাহ আল নোমানকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশ। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আমেরিকান দূতাবাস ভিসা জালিয়াতির অভিযোগ করলে তাকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে সিলেট নগরের জেলরোড এলাকার সিলকো টাওয়ারের ‘এডুকেশন কেয়ার’ নামে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে কোতোয়ালি মডেল থানাপুলিশ।

গ্রেফতার নোমান সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার রাজনপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। তিনি এডুকেশন কেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক।

jagonews24

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ মিঞা জাগো নিউজকে বলেন, সিলেটের এডুকেশন কেয়ার নামে এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমেরিকান দূতাবাস ভিসা জালিয়াতির মামলা করেছে। এরই পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা নোমানকে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে।

জেলরোডে এডুকেশন কেয়ারের অফিসে গিয়ে দেখা যায়, অফিসটি আলিশানভাবে সাজিয়েছেন নোমান। রেখেছেন একাধিক নারী কর্মীও। এর ফলে জাঁকজমকপূর্ণ অফিসটিতে গিয়ে সহজেই আকৃষ্ট হন লোকজন।

জানা গেছে, এসবের আড়ালে শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে পাঠানোর নামে ভুয়া কাগজপত্র তৈরি করে ভিসা প্রসেসিংয়ের নামে টাকা হাতিয়ে নেন নোমান। আর বিনিময়ে শিক্ষার্থীদের দেন ভুয়া ভিসা। এই জালিয়াতির বিষয়টি যুক্তরাষ্ট্রের ঢাকা দূতাবাসের নজরে বিষয়টি এলে তারা সিলেট কোতোয়ালি থানায় অভিযোগ করে। এর প্রেক্ষিতেই নোমানকে গ্রেফতার করে পুলিশ।

ছামির মাহমুদ/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।