রংপুরে বেড়েছে সবজি-কাঁচামরিচের দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

রংপুরে সপ্তাহের ব্যবধানে বেশকিছু সবজির দাম বেড়েছে। সেইসঙ্গে বেড়েছে কাঁচামরিচ, ডিম ও ধনেপাতার দাম। এছাড়া চাল, ডাল, আটা, ময়দার বাজার স্থিতিশীল রয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রংপুর নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, খুচরা বাজারে পোলট্রি মুরগির ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৪-৪৫ টাকা, যা গত সপ্তাহের তুলনায় এক টাকা বেশি। আর পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৪২-৪৩ টাকা হালি।

বাজার ঘুরে দেখা যায়, খুচরা পর্যায়ে প্রতি কেজি টমেটো গত সপ্তাহের মতো ১৩০-১৪০ টাকা, করলা ৭০-৮০ টাকা, শসা ৪৫-৫০ টাকা, চিকন বেগুন ৪৫-৫০ টাকা, গোল বেগুন ৫৫-৬০ টাকা, পেঁপে ১৫-২০ টাকা, লেবু প্রতি হালি ৬-৮ টাকা, কাঁচামরিচ ৫৫-৬০ টাকা থেকে বেড়ে ৬৫-৭০ টাকা কেজি, শুকনা মরিচ ৪৫০ টাকা, লাউ প্রতি পিস ৩০-৩৫ টাকা, ধনেপাতা ২৫০ টাকা থেকে বেড়ে ২৮০-৩০০ টাকা কেজি, কাঁচকলা হালি ২৫-৩০ টাকা, ঢেঁড়স ৫-১০ টাকা বেড়ে ৫৫-৬০ টাকা কেজি, কচুর বই ৩৫-৪০ টাকা, বরবটির ৪৫-৫০ টাকা, পটল ৪০-৪৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতিকেজি মিষ্টিকুমড়া ৫৫-৬০ টাকা, চালকুমড়া আকারভেদে ৩০-৩৫ টাকা পিস, ঝিঙে ৫০-৬০ টাকা কেজি, কাঁকরোল ৩৫-৪০ টাকা, মুলা ৪৫-৫০ টাকা, বাঁধাকপি ৪৫-৫০ টাকা এবং ফুলকপি ৬০-৭০ টাকা থেকে বেড়ে ৮০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া দেশি আদা পুরাতনটা আগের মতোই ১৪০-১৬০ ও নতুন আদা ১০০-১২০ টাকা এবং রসুন ৭০-৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে সব ধরনের শাকের আঁটি পাওয়া যাচ্ছে ১০-১৫ টাকায়।

বাজারে কার্ডিনাল আলু গত সপ্তাহের মতো ২৩-২৫ টাকা ও শিল আলু ৩৫-৩৮ টাকা এবং ঝাউ আলু ৩৫ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, গরুর মাংস ৬২০-৬৫০ টাকা এবং খাসির মাংস ৮০০-৯০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মুলাটোল আমতলা বাজারের সবজি বিক্রেতা হেলাল মিয়া বলেন, বাজারে কিছু সবজির আমদানি কমে গেছে। এ কারণে দাম বাড়তে শুরু করেছে।

দেখা যায়, খুচরা বাজারে ব্রয়লার মুরগির কেজি গত সপ্তাহের মতো ১৬০-১৭০ টাকা, পাকিস্তানি মুরগি ২৯০-৩০০ টাকা, পাকিস্তানি লেয়ার ২৬০-২৭০ টাকা এবং দেশি মুরগি ৩৯০ টাকা থেকে বেড়ে ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে, গত সপ্তাহের মতোই বাজারে খোলা চিনি ৯০ টাকা এবং প্যাকেট চিনি ৮৮ টাকা, মসুর ডাল (মাঝারি) ১১০-১২০ টাকা, চিকন ১৩৫-১৪০ টাকা, মুগডাল ১৪০-১৫০ টাকা, বুটডাল ৮০ টাকা, প্যাকেট আটা ৫৩-৫৫ টাকা ও খোলা আটা ৫০-৫২ টাকা এবং ময়দা ৬৮-৭৫ টাকা কেজি বিক্রি হচ্ছে।

সপ্তাহের ব্যবধানে খুচরা বাজারে চালের দামে তেমন হেরফের হয়নি। স্বর্ণা (চিকন) চালের দাম গত সপ্তাহের মতোই ৫৪-৫৫ টাকা এবং মোটা ৪৮-৫০ টাকা, বিআর২৮ ৬০-৬৫ টাকা, মিনিকেট ৭২-৭৫ টাকা এবং নাজিরশাইল ৮৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

জিতু কবীর/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।