যৌতুকের জন্য স্ত্রীর মুখমণ্ডল কুপিয়ে জখম করলেন স্বামী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

বরিশাল নগরীর কাশিপুরের দিয়াপাড়া এলাকায় যৌতুকের টাকার জন্য স্ত্রীর মুখমণ্ডলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। আহত গৃহবধূ বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় আহত গৃহবধূর মা বাদী হয়ে নগরীর এয়ারপোর্ট থানায় জামাইসহ দুইজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত মো. লিটন নগরীর কাশিপুরের দিয়াপাড়া এলাকার বাসিন্দা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী গৃহবধূ অভিযোগ করেন, প্রায় ১৭ বছর আগে লিটনের সঙ্গে তার বিয়ে হয়। তার স্বামী মাদকাসক্ত। ঠিকমতো আয় রোজগার করেন না। নেশার জন্য তার কাছ থেকে টাকা নিতেন লিটন। এছাড়া বিয়ের পর থেকে যৌতুক বাবদ টাকা দাবি করেন লিটন। বাবার বাড়ি থেকে বিভিন্ন সময় টাকা এনে স্বামীর হাতে তিনি তুলে দিয়েছেন তিনি। ওই টাকা খরচ করে ফের বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে বলেন লিটন। এভাবেই তাদের সংসার চলছিল। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে ফের মোটা অঙ্কের টাকা যৌতুক দাবি করেন লিটন। এতে অপারগতা প্রকাশ করলে তাকে বেধড়ক পেটাতে থাকেন। একপর্যায়ে ধারালে অস্ত্র দিয়ে মুখমণ্ডলে আঘাত করেন।

আহত গৃহবধূর মামা দাবি করেন, দীর্ঘ ১৭ বছরের সংসার জীবনে প্রায় দিনই যৌতুকের জন্য তার ভাগনিকে মানসিক ও শারীরিক নির্যাতন সহ্য করতে হয়েছে। গতকাল রাতেও তাকে মারধর করেন লিটন। খবর পেয়ে রাত ২টার দিকে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে মারধরের পর পালিয়েছেন লিটন।

তিনি বলেন, লিটন যৌতুকের জন্য আমার ভাগনির শরীরের বিভিন্ন অংশে আঘাত করেছে। তাছাড়া ধারালো অস্ত্র দিয়ে তার মুখে কয়েকটি আঘাত করে। এতে মুখমণ্ডলে জখম ও ক্ষতের সৃষ্টি হয়েছে। আমরা তার কঠোর শাস্তি দাবি করছি।

এদিকে, অভিযোগের বিষয়ে জানতে লিটনের ফোনে একাধিকবার কল করা হয়। তবে ফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, ওই গৃহবধূর মা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আজ দুপুরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাইফ আমীন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।