সিলেটে দুই টন পলিথিন জব্দ, পাঁচ প্রতিষ্ঠানের জরিমানা ৩ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

সিলেটে নিষিদ্ধ পলিথিন ব্যাগ বিক্রি ও সংরক্ষণ করার অভিযোগে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তর সিলেটের ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় দুই মেট্রিক টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরের বন্দরবাজারের মহাজনপট্টি এলাকায় এ অভিযান চালান পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক মোহাম্মদ এমরান হোসেন।

জাগো নিউজকে অভিযানের সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমরা কাজ করছি। এর ধারাবাহিকতায় নিষিদ্ধ পলিথিন বিক্রি ও সংরক্ষণের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে প্রায় দুই মেট্রিক টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। শিগগির এগুলো ধ্বংস করা হবে।

এমরান হোসেন আরও জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নগরের কাস্টঘর রোডের মহাজনপট্টি এলাকার নাজিম স্টোরকে ৮০ হাজার টাকা, মসজিদ গলির আব্দুর রউফ অ্যান্ড সন্সকে ৮০ হাজার টাকা, লাভলী অ্যান্ড তামিম স্টোরকে ৬০ হাজার টাকা, মেসার্স ভাই ভাই স্টোরকে ৫০ হাজার টাকা এবং তওয়াক্কুলিয়া স্টোরকে ২০ হাজার টাকাসহ মোট পাঁচটি দোকানকে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রির অপরাধে ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

ছামির মাহমুদ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।