রাজশাহীতে দুই কবি-লেখক পাচ্ছেন ‘কবিকুঞ্জ পদক’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২
মুহম্মদ শহীদুল্লাহ ও অধ্যাপক শহীদ ইকবাল

এবার ‘কবিকুঞ্জ পদক-২০২২’ পাচ্ছেন দুই কবি ও লেখক। আগামী ২১ ও ২২ অক্টোবর রাজশাহী মহানগরীর শাহ মখদুম কলেজ প্রাঙ্গণে ‘কবিকুঞ্জ’র আয়োজনে দশম জীবনানন্দ কবিতা মেলার দ্বিতীয় দিন তাদের হাতে পদক এবং নগদ অর্থ আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ‘কবিকুঞ্জ’ এর সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ষাট দশকের অন্যতম কবি, প্রাবন্ধিক এবং বগুড়া লেখক চক্রের উপদেষ্টা মুহম্মদ শহীদুল্লাহকে ‘কবিকুঞ্জ পদক-২০২২’ এর জন্য মনোনীত করা হয়েছে। কবিতায় বিশেষ অবদান রাখার জন্য এ বছর তিনি এই পদক পাচ্ছেন। একইসঙ্গে লিটল ম্যাগাজিন ‘চিহ্ন’ সম্পাদনার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক শহীদ ইকবালকেও পদকের জন্য মনোনীত করা হয়েছে।

রাজশাহীর ‘কবিকুঞ্জ‘ বাংলাভাষার অন্যতম একটি সাহিত্য সংগঠন। প্রায় এক যুগ ধরে কবিকুঞ্জ বাংলা সংস্কৃতির মূল জায়গা ধরে রাখতে স্থানীয়ভাবে কাজ করে যাচ্ছে। এই সংগঠনের মাধ্যমে রাজশাহীতে শিল্প-সংস্কৃতি চর্চার সুযোগ তৈরি হচ্ছে। এর পাশাপাশি সংগঠনটি গুণীজনদের সম্মাননা দিয়ে আসছে।

এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।