নবজাতক রেখে উধাও বাবা-মা, ২ মাস ধরে হাসপাতালে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৪ অক্টোবর ২০২২
হাসপাতালের হেফাজতে বড় হচ্ছে নবজাতকটি

জন্মের পর এক নবজাতককে হাসপাতালে রেখে গা ঢাকা দিয়েছেন তার বাবা-মা। তবে কী কারণে গা ঢাকা দিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ফলে দুমাস ধরে শিশুটি হাসপাতাল কর্তৃপক্ষের হেফাজতে রয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার গণি জেনারেল হাসপাতালে গিয়ে এমনটা জানা যায়।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১৮ আগস্ট স্বামীর সঙ্গে সিজারের জন্য হাসপাতালে আসেন অন্তঃসত্ত্বা এক নারী। এ সময় সিজারের মধ্যমে জন্ম নেয় ফুটফুটে এক ছেলে সন্তান। কিন্তু সন্তান জন্মের পরপরই কৌশলে হাসপাতাল থেকে চলে যান তার বাবা-মা। সেই থেকে হাসপাতাল কর্তৃপক্ষই ওই শিশুর দেখাশোনা করে যাচ্ছেন।

তবে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মা-বাবার নাম ঠিকানা থাকলেও তা প্রকাশ করতে অনীহা প্রকাশ করেন। ঘটনার প্রায় দুই মাস হলেও বিষয়টি প্রশাসনকেও জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে গণি জেনারেল হাসপাতালের ব্যবস্থাপক ডা. কাজী দিলখুশা আহমেদ জাগো নিউজকে বলেন, ওই নবজাতককে আমরা নিজের সন্তানের মতোই লালন করছি। পরিচর্যার বিন্দুমাত্র কমতি নেই।

সন্তান রেখে কী কারণে বাবা পালিয়ে গেলেন আর বিষয়টি কেনইবা প্রশাসনকে জানানো হলো না এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

সাভার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শিবলীজ্জামান জাগো নিউজকে বলেন, এমন কোনো তথ্য আমাদের জানা নেই। আপনার কাছে বিষয়টি শুনলাম। তবে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

মাহফুজুর রহমান নিপু/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।