ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় নৌ শোভাযাত্রা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০৭ অক্টোবর ২০২২
ঝালকাঠিতে মা ইলিশ নিধন বিরোধী নৌ শোভাযাত্রা

ঝালকাঠিতে প্রজনন মৌসুমে মা ইলিশ নিধন বিরোধী নৌ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) সকাল ১০টায় সুগন্ধা নদীতে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

ঝালকাঠি কলেজ খেয়াঘাট এলাকা থেকে দুটি স্পিডবোট ও আটি ট্রলারযোগে বর্ণাঢ্য এ নৌ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। র্যালিটি সুগন্ধা ও বিষখালী নদীর ১০ কিলোমিটার জুড়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে

halokha-(1)

শোভাযাত্রা উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জোহর আলী। এসময় অন্যান্যের মধ্যে বরিশাল বিভাগীয় মৎস্য বিভাগের উপ-পরিচালক আনিচুর রহমান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. মাইনুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, প্যানেল মেয়র তরুণ কর্মকার, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে ৭ অক্টোবর থেকে ২২দিন ঝালকাঠির সুগন্ধা, বিষখালী, হলতা, গাবখান নদীতে ইলিশ শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এসময় সব ধরনের ইলিশ শিকার, আহরণ, মজুদ ও বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

halokha-(1)

এ সময় জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, জেলায় নিবন্ধিত তিন হাজার ৮৫০ জন মৎস্যজীবীদের মাঝে ২৫ কেজি করে চাল দেওয়া হয়েছ। বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে অনেককে গরু ও বিভিন্ন প্রণোদনা প্রদান করা হয়েছে। জেলার মৎস্যজীবীদের সচেতনতার লক্ষ্যে আমরা ইতোমধ্যে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

আতিকুর রহমান/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।