মোংলায় আকাশ মেঘলা, রাতে বৃষ্টি হতে পারে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১১:১৭ এএম, ২০ নভেম্বর ২০২২

দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি একদিনের মধ্যেই সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি এখন দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপটি দ্রুত শক্তি সঞ্চার ও স্থান পরিবর্তন করে ওই এলাকায় নিম্নচাপে পরিণত হওয়ার কথা জানিয়েছেন আবহাওয়া অফিস।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী বলেন, এর প্রভাবে রোববার মোংলা বন্দরসহ সংলগ্ন সাগর ও সুন্দরবন উপকূলীয় এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি রাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সুস্পষ্ট লঘুচাপটি দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে ও শ্রীলঙ্কার অদূরে অবস্থান করলেও এটি গতি বাড়িয়ে স্থানও পরিবর্তন করছে। রোববার না হলেও সোমবার ঝড়ের সর্তকতা সংকেত জারির সম্ভাবনা রয়েছে।

এদিকে গত মাসে সিত্রাং যেতে না যেতে সাগরে আবারও নিম্নচাপ সৃষ্টির আশঙ্ক্ষা নিয়ে এবার আগে ভাগেই আতংকিত হয়ে পড়েছেন মোংলার উপকূলের বাসিন্দারা।

Bagerhat-(2).jpg

মামার ঘাটের নৌযান চালক কামরুল ইসলাম বলেন, কয়েকদিন আগের সিত্রাংয়ে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। এখন শুনছি সাগরে আবার ঝড়ের সৃষ্টি হচ্ছে, তাতেও আমারা ভীষণ ক্ষতিগ্রস্ত হবো। কারণ আবহাওয়া খারাপ হলে নদীতে নৌযান চলাচল বন্ধ রাখতে হয়, এতে আমাদের আয় থাকে না। মালিক-শ্রমিকদের কষ্টে থাকতে হয়।

জাহাজের শ্রমিক আনোয়ার হোসেন কাকন ও ভ্যানচালক শফিকুল ইসলাম বলেন, কিছুদিন আগের ঘূর্ণিঝড়ে মোংলায় ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা দিনমজুর ঝড়-বৃষ্টি হলে আমাদের কাজ থাকে না, সরকারি কোনো সাহায্যও পাইনি। একটার পর একটা ঝড়ে আমরা ক্ষতিগ্রস্ত হয়ে আসছি, আমাদের দেখার ও খোঁজ নেওয়ারও কেউ নেই।

আবু হোসাইন সুমন/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।