খুলনায় তক্ষকসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৪:১৪ এএম, ২২ নভেম্বর ২০২২

খুলনায় তক্ষকসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন, আরিফুল ইসলাম, ফারুক হোসেন বাপ্পী ও মো. আব্দুর রাজ্জাক। এই তিনজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আর মিজানকে জরিমানা করা হয়েছে দুই হাজার টাকা।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অপ্রতিম কুমার চক্রবর্তী তাদেরকে সাজা প্রদান করেন। সোমবার রাত ১০টার দিকে নগরীর রূপসা স্ট্যান্ড রোডের মোল্লাবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-৬ সহকারী পরিচালক লেফটেন্যান্ট আবুল কালাম আজাদ বলেন, গ্রেফতার আরিফুল ইসলাম তক্ষক বিক্রির মধ্যস্থতাকারী। তিনি জঙ্গল থেকে তক্ষক সংগ্রহ করে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের কাছে তা বিক্রি করতেন। সোমবার তক্ষকটি ক্রয় করার জন্য তিনজন মোল্লাবাড়িতে আসেন। সেখানে দরদাম করার সময়ে তাদের আটক করা হয়।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অপ্রতিম কুমার চক্রবর্তী বলেন, সাজাপ্রাপ্ত তিনজনকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে কারাদণ্ড দেওয়া হয়েছে। আর মিজান উৎসাহী হয়ে তাদের সঙ্গে এসেছিলেন। তার বিরুদ্ধে অপরাধ পাওয়া যায়নি। তাই তাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

আলমগীর হান্নান/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।