১০ বছর পর ডাকযোগে এলো পরীক্ষার প্রবেশপত্র

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৪ নভেম্বর ২০২২

চট্টগ্রাম কাস্টমসে সিপাহী পদে চাকরির আবেদন করে দীর্ঘ ১০ বছর পর লিখিত পরীক্ষায় অংশ নিতে প্রবেশপত্র হাতে পেয়েছেন সালাহ উদ্দিন রুবেল নামের মিরসরাইয়ের এক যুবক।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে ডাক পিয়নের মাধ্যমে তিনি চিঠিটি হাতে পান।

রুবেল চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৯ নম্বর সদর ইউনিয়নের পূর্ব মোটবাড়িয়া এলাকার মৃত শাহদাৎ হোসেনের ছেলে।

সালাহ উদ্দিন রুবেল বলেন, ‘২০১২ সালে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চট্টগ্রাম কাস্টমসে সিপাহী পদে আবেদন করি। এরপর দীর্ঘ ১০ বছরেও প্রবেশপত্র আসেনি। আমি ধরে নিয়েছিলাম সে পদে আর পরীক্ষা দেওয়া হবে না। আজ সকালে ডাক বিভাগে আসা চট্টগ্রাম কাস্টমস হাউজের পরিচালকের চিঠি হাতে পেয়ে খুলে তো আমি পুরা অবাক। পুরো বিষয়টি আমার কাছে কাকতালীয় মনে হচ্ছে। ১০ বছর পর পরীক্ষায় অংশ নিতে প্রবেশপত্র হাতে পেলাম।’

চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ১২ ডিসেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্র চট্টগ্রাম শহরের সাগরিকা এলাকার কাস্টমস হাউজ অফিস।

১০ বছর পর ডাকযোগে এলো পরীক্ষার প্রবেশপত্র

রুবেল বলেন, ‘পরীক্ষায় অংশ নেবো কি না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারিনি। পরিবারের সঙ্গে আলোচনা করে দেখি।’

রুবেল ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। বর্তমানে তিনি চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম কাস্টমস হাউজের কাস্টমস কমিশনার মোহাম্মদ ফয়জুর রহমান জাগো নিউজকে বলেন, ‘আমাদের দুুটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। একটি ২০১৪ সালে, আরেকটি ২০১৭ সালে। এরপর বিভিন্ন জটিলতায় মামলা-মোকাদ্দমার কারণে ওই সময় নিয়োগটা হয়নি, এখন আলটিমেটলি নিয়োগটা হচ্ছে।’

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।