‘প্রধানমন্ত্রী এদেশের মানুষের হৃদয়ের ডাক্তার’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৬ নভেম্বর ২০২২

প্রধানমন্ত্রী এদেশের মানুষের হৃদয়ের ডাক্তার বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৬ কোটি মানুষের নাড়ি-নক্ষত্রের খবর রাখেন। প্রান্তিক মানুষের পাশে সুখে-দুঃখে সব সময় আছেন।

শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়নে পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থসহায়তা দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা কোনোভাবে থামেনি। আমাদের দেশের অর্থনীতি অন্য দেশের তুলনায় অনেক ভালো। বিশ্বের উন্নত দেশের তুলনায় প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় আমরা অনেক ভালো আছি। তার দেশ পরিচালনায় সক্ষমতা সৃষ্টি হয়েছে, এ কারণে আজ আমরা পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থসহায়তা দিতে পারছি।

‘প্রধানমন্ত্রী এদেশের মানুষের হৃদয়ের ডাক্তার’

তিনি বলেন, পদ্মার ভাঙন থেকে রক্ষার জন্য ৭২২ কোটি টাকা প্রকল্পের কাজ শুরু হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে নদী ড্রেজিং কাজ শুরু হবে। নদীশাসন প্রকল্পে স্থানে স্থানে আই বাঁধ নির্মাণ করা হবে। এ কাজ সম্পন্ন হলে আশা করছি ভাঙন আর থাকবে না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলার আড়ানী পৌরসভার আড়ানী চকসিংগা গ্রামের নিজ বাড়ির হলরুমে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ২৪ লাখ টাকার চেক বিতরণ করেন। উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের অসময়ে নদীভাঙনে ক্ষতিগ্রস্ত অর্ধশত পরিবারের মাঝে এই চেক বিতরণ করা হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতারের সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহামুদুল ইসলাম, চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান ডি এম মনোয়ার হোসেন বাবুল দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ও সাবেক চেয়ারম্যান আজিজুল আযম উপস্থিত ছিলেন।

এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।