বাংলাদেশে বিনিয়োগ লাভজনক: চেম্বার্স ওয়েলস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ২৭ নভেম্বর ২০২২

যুক্তরাজ্যের চেম্বার্স ওয়েলস থেকে আগত বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে দ্য সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) বিকেল ৫টায় সিলেট চেম্বার কনফারেন্স হলে সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদের সভাপতিত্বে দুদেশের ব্যবসায়ী নেতাদের এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় চেম্বার্স ওয়েলসের এক্সিকিউটিভ চেয়ারম্যান পল স্লেভিন বলেন, চেম্বার্স ওয়েলস যুক্তরাজ্যের অঙ্গরাজ্য ওয়েলসের ব্যবসায়ীদের প্রতিনিধিত্বশীল সংগঠন। ওয়েলসের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। আমরা এই সম্পর্ককে আরও জোরদার করতে আগ্রহী।

তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিক দিক থেকে অত্যন্ত সম্ভাবনাময়। এখানে বিনিয়োগ করা লাভজনক হবে বলে আমরা মনে করি।

বাংলাদেশি শিক্ষার্থীদের ওয়েলসে স্বাগত জানিয়ে পল স্লেভিন বলেন, ওয়েলসে অনেকগুলো বিশ্বমানের বিশ্ববিদ্যালয় রয়েছে, যেসব বিশ্ববিদ্যালয়ে অনেক বাংলাদেশি শিক্ষার্থী রয়েছেন। এসব শিক্ষার্থীরা সেখানে তাদের শিক্ষা সমাপ্ত করলে ওয়ার্ক পারমিটসহ বিভিন্ন ধরনের কাজের সুযোগ পাবেন।

সভায় যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও ওয়েলসে বাংলাদেশি শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা নিয়ে পৃথক সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফজলে এলাহী মো. ফয়সল ও সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. জিয়াউর রহমান।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রতিনিধি দলের সদস্য ম্যাব্স নূর, আসাদুজ্জামান রনি, ড্যারেন হিউজেস, নোমান রুহিদ, সায়েদ উদ্দিন, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক জিয়াউল হক, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, কাজী মো. মোস্তাফিজুর রহমান, সরোয়ার হোসেন ছেদু, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী প্রমুখ।

ছামির মাহমুদ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।