রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ৮৫.৮৮ শতাংশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০২:০৪ পিএম, ২৮ নভেম্বর ২০২২

এবার এসএসসি ও সমমানে রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ৮৫ দশমিক ৮৮ শতাংশ। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪২ হাজার ৫১৭ শিক্ষার্থী।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর দেড়টার দিকে রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, এবার রাজশাহী বোর্ডে পাসের হার কমেছে। গত বছর এ বোর্ডে পাসের হার ছিল ৯৪ দশমিক ৩ শতাংশ।

তিনি আরও বলেন, এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৯৭ হাজার ৩১৪ জন। পরীক্ষায় উপস্থিতি পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৯৫ হাজার ১২৪ জন। অনুপস্থিত ছিলেন দুই হাজার ১৯০ জন। তবে এবারও এগিয়ে ছাত্রীদের পাশের হার। ছাত্রীদের পাশের হার ৮৬ দশমিক ১৭ শতাংশ। আর ছাত্রের পাশের হার ৮৫ দশমিক ৬২ শতাংশ।

এবছর জিপিএ ৫ এর হার বেড়েছে। এবার রাজশাহী বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৪২ হাজার ৫১৭ জন। যা গত বছর ছিল ২৭ হাজার ৭০৯ জন শিক্ষার্থী।

এ বছরও জিপিএ ৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যায় এগিয়ে ছাত্রীরা। এর মধ্যে ২৩ হাজার ৩৭৫ জন ছাত্রী পেয়েছে জিপিএ ৫। আর ছাত্রদের মধ্যে পেয়েছে ১৯ হাজার ১৪২ জন শিক্ষার্থী।

আরএইচ/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।