ইভিএমে নয়, নিজের হাতে ভোট দিতে হবে: ড. খন্দকার মোশাররফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ৩০ নভেম্বর ২০২২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। ইভিএমে নয়, নিজের হাতে ভোট দিতে হবে।

বুধবার (৩০ নভেম্বর) বিকেল পৌনে ৫টায় ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় সড়কে বিরোধিমতের নেতাকর্মীদের হত্যা, মিথ্যা গায়েবি মামলায় গ্রেফতার ও পুলিশি নির্যাতনের প্রতিবাদে সমাবেশে তিনি এসব কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন জানান, সারাদেশে বাস ধর্মঘট দিয়ে, হামলা করেও সরকার বিএনপির বিভাগীয় সমাবেশ ঠেকাতে পারেননি। সরকারের পেটুয়া বাহিনীর হামলায় সাবেক এমপি শাজাহান খান মৃত্যুবরণ করেছেন। এছাড়া আরও সাতজনকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষের রাজনীতি করেন, তারেক রহমান দেশের মানুষের জন্য রাজনীতি করে। তাই এ সরকার মিথ্যা মামলায় তাদের মুখ বন্ধ করতে সাজা দিয়েছে। সেই সঙ্গে সারাদেশে এক লাখ মামলায় বিএনপির ৩৭ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীর কোনো সভ্য দেশে এ নজির নেই। এ অবৈধ সরকার সব করছে গায়ের জোরে। নিরপেক্ষ নির্বাচনে দেশের জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে।

খন্দকার মোশাররফ বলেন, গত নির্বাচনে আওয়ামী লীগ দিনের ভোট রাতে দিয়েছিল। সিট পাওয়ার সম্ভাবনা থাকলে তারা দিনের ভোট রাতে করত না। তারা জানে- এদেশের জনগণ নিরপেক্ষ নির্বাচনে ভোট দেওয়ার সুযোগ পেলে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে। দুর্নীতি-লুটপাট করে তারা দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্র হত্যা করেছে। সাত শত মানুষকে গুম করেছে। দশ হাজার মানুষকে বিচারবর্হিভূতভাবে হত্যা করেছে।

তিনি বলেন, জনগণের দাবি নিয়ে বিএনপি মাঠে নেমেছে। এতে সরকার ভীত হয়ে সারাদেশে গায়েবি মামলায় গ্রেফতার শুরু করেছে। নেতাকর্মীদের নির্যাতন করে ভয়ভীতি সৃষ্টি করেছে। ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা ফয়সাল, সোহেলকে গ্রেফতার করা হয়েছে। নেত্রকোনায় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আমরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, অ্যাডভোকেট এমএ হান্নান খান, লিটন আকন্দ, একেএম মাহাবুবুল আলম, শামীম আজাদ, কায়কোবাদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।