রাজশাহীতে বিএনপির সমাবেশ

চাল-ডাল নিয়ে ঈদগাহ মাঠে নেতাকর্মীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০১:২৬ এএম, ০১ ডিসেম্বর ২০২২
ছবি: জাগো নিউজ

রাত পোহালেই রাজশাহীতে শুরু হচ্ছে পরিবহন ধর্মঘট। তাই আগে-ভাগেই জেলাটিতে আসতে শুরু করেছে বিএনপির নেতাকর্মীরা। সমাবেশের তিনদিন আগেই চাল ও রান্নার সামগ্রী নিয়ে রাজশাহীতে সমবেত হচ্ছেন তারা। বুধবার সন্ধ্যার পর থেকে মাদরাসা মাঠের দিকে ঢল নামতে শুরু করেছে বিএনপি নেতাকর্মীদের।

বুধবার রাত ১১টার দিকে সরেজমিনে দেখা গেছে, বিএনপির সমাবেশে আসা নেতাকর্মীরা মাদরাসা মাঠের পাশের সড়কে অবস্থান নিয়েছেন। কেউ কেউ আবার অবস্থান করছেন মাদরাসা মাঠের পাশে ঈদগাহা মাঠে। অনেকেই আবার রাত যাপনের জন্য তৈরি করছেন তাঁবু। কেউবা ব্যস্ত খাবার তৈরি করতে।

পাবনার ঈশ্বরদী থেকে এসেছেন মনোয়ারুল ইসলাম শিপন। তিনি বলেন, আমরা আজকে ২০০ জন লোক এসেছি। পথে কিছু বাধা এসেছে। তবে আমরা সন্ধ্যার আগেই ঈদগাহ মাঠে চলে এসেছি।

jagonews24

শিপন বলেন, আগামীকাল আরও ৮ হাজার লোক আসবে। তাদের সবার খাবারের জন্য ৭০ মন চাল ও তারকারি নিয়ে এসেছেন। মাঠেই তারা রাত যাপন করবেন। রাত ১১টার দিকে রান্নার প্রস্তুতি নিচ্ছেন। সারাদিন তারা না খেয়ে আছেন। রান্না শেষ করে দিনের খাবার খেতে তাদের রাত ১টা বাজবে।

পাশেই তাঁবু খাঁটাতে ব্যস্ত বগুড়ার সারিয়া কান্দি থেকে আসা খালেদুর রহমান। তিনি বলেন, আমরা ৬০০ জন লোক এখানে এসেছি। আসার সময় খাওয়ার জন্য ৫ মণ চাল নিয়ে এসেছি। এখন তাঁবু বানাচ্ছি। রাতে এখানেই থাকবো।

খালেদুরে সঙ্গে এসেছেন আব্দুস সালাম। পাশে একটি বড় ডেকচিতে রান্না বসিয়েছেন তিনি। রান্না করতে করতে কথা হয় তার সঙ্গে। বলেন, এখন ৩০০ লোকের রান্না করছি। সারাদিন আমরা কিছু খেতে পারিনি। অনেকটা পথ হেঁটেই এসেছি। তাই রান্না করে সবাই মিলে খাবো। এরপর আবার রান্না করবো।

jagonews24

সিরাজগঞ্জের চৌহালী থেকে ১৫ জন নেতাকর্মী নিয়ে মাঠে এসেছেন উপজেলার উমারপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আবদুল কাদের মোল্লা। তিনি বলেন, চৌহালী থানার বেশির ভাগ চর এলাকা। সেখান থেকে নৌকায় করে নদী পার হয়ে ভ্যানে এসেছি সিরাজগঞ্জ শহরে। এরপর সিএনজিচালিত অটোরিকশা ও একটি পত্রিকার গাড়িতে রাজশাহীতে এসেছি। পরিবহন ধর্মঘটের কারণে তিনদিন আগে তারা এসেছেন বলে জানান কাদের মোল্লা।

সমাবেশস্থলে অবস্থান নেওয়া নেতাকর্মীদের বিষয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু জানান, আজ থেকে তাদের অবস্থান শুরু। সমাবেশ শেষ করেই নেতাকর্মীরা ঘরে ফিরবেন। পরিবহন ধর্মঘটের কারণে অনেক নেতাকর্মী আজ রাজশাহীতে চলে এসেছেন।

তিনি বলেন, রাতেই মাদরাসা মাঠে মঞ্চ প্রস্তুতের কাজ শুরু হয়েছে। পাশাপাশি টানানো হচ্ছে তাঁবু। বাইরের জেলা থেকে আসা কর্মীরা যেন সেখানে অবস্থান নিতে পারেন।

এইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।