অসাম্প্রদায়িকতার বার্তা নিয়ে ৩০০ কিমি হাঁটবেন বীর মুক্তিযোদ্ধা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ১২:৩১ পিএম, ০২ ডিসেম্বর ২০২২
বীর মুক্তিযোদ্ধা বিমল পালের পদযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করা

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে ৩০০ কিলোমিটার হাঁটবেন ময়মনসিংহের বীর মুক্তিযোদ্ধা বিমল পাল (৭০)।

শুক্রবার (২ ডিসেম্বর) ভোরে নগরীর শহীদ মিনার থেকে হাঁটা শুরু করেন বিমল পাল। জেলার ১৩ উপজেলা ও নেত্রকোনার দুর্গাপুর উপজেলা হেঁটে ১০ ডিসেম্বর আবারও ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠের বঙ্গবন্ধু চত্বরে আসবেন তিনি।

এর আগে বৃহস্পতিবার বিকেলে নগরীর সার্কিট হাউজ মাঠের বঙ্গবন্ধু চত্বর থেকে এ পদযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বীর মুক্তিযোদ্ধার বিজয় পদযাত্রা সমন্বয় কমিটির আহ্বায়ক শংক সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দী, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ, মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি মনিরা সুলতানা, কবি ইয়াজদানী কোরায়শী, আইনজীবী মতিউর রহমান ফয়সাল।

myn2

সমন্বয় কমিটির পক্ষ থেকে জানানো হয়, বিমল পালের ১০ দিনব্যাপী এ হাঁটায় বিভিন্ন উপজেলায় তিনি রাত যাপন করবেন। এরই মধ্যে সবগুলো উপজেলা প্রশাসনের কাছে লিখিতভাবে সহযোগিতা ও নিরাপত্তার জন্য বলা হয়েছে। ৩০০ কিলোমিটার হাঁটার জন্য আরও এক মাস আগে থেকেই তিনি প্রস্তুতি শুরু করেছেন।

বীর মুক্তিযোদ্ধা বিমল পাল বলেন, সারাদেশের মানুষের কাছে অসাম্প্রদায়িকতার বার্তা ছড়িয়ে দিতে বিজয়ের মাসে এ পদযাত্রার উদ্যোগ নিয়েছি। এর আগেও ২০২১ সালের ১০ ডিসেম্বর জেলার হালুয়াঘাট উপজেলা থেকে ময়মনসিংহ পর্যন্ত পদযাত্রা করেছি। ময়মনসিংহের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের তরুণরা আমার এ পদযাত্রায় সহায়তা করবেন।

মঞ্জুরুল ইসলাম/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।