খুলনায় টিকিট বিক্রি হলেও বাস ছাড়া নিয়ে সংশয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

একদিন পর ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশ। এ সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-খুলনা রুটে চলাচলকারী বেশকিছু গণপরিবহনে অগ্রিম টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। এমনকি ৯ তারিখ থেকে এ রুটে বাস চলাচলও বন্ধ রাখা হতে পারে- এমন খবরকে গুজব বলে দাবি করেছেন পরিবহন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, কোথাও এমন কোনো নির্দেশনা নেই। আর ৯ তারিখের জন্য ঢাকা-খুলনা রুটে বাসের টিকিট বিক্রি অব্যাহত রয়েছে। তবে একাধিক সূত্র জানিয়েছে, পদ্মা সেতু পার হয়ে যে সব বাস চলাচল করে সেগুলোর টিকিট ছাড়া হচ্ছে না।

খুলনার একাধিক গণপরিবহনের টিকিট বিক্রির বিভিন্ন কাউন্টার ব্যবস্থাপকরা বলছেন, ৯ ডিসেম্বর ঢাকা-খুলনা রুটের বাস চলাচল বন্ধ হতে পারে। সে জন্য অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে না। এছাড়া ৯ ডিসেম্বরের পরিস্থিতি দেখে ১০ ডিসেম্বরের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

খুলনার রয়েল মোড়ে অন্তত ২০টি পরিবহনের বাস কাউন্টার রয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে সেখানে গিয়ে দেখা যায়, কাউন্টারগুলো খোলা রয়েছে। তবে সেখানে যাত্রীদের দেখা মেলেনি। বড় পরিবহনগুলোর কাউন্টার থেকে জানানো হয়, ৯ তারিখের টিকিট বিক্রি চলছে। ছোট পরিবহনগুলোর কাউন্টার থেকে ৯ ডিসেম্বরের কোনো টিকিট ইস্যু করা হচ্ছে না। কাউন্টারগুলোতে তেমন কাউকে দেখাও যায়নি।

বিএন লাইন পরিবহনের রয়েল মোড় কাউন্টারের ব্যবস্থাপক মো. মফিজুল ইসলাম বলেন, কেউ ৯ ডিসেম্বরের টিকিট নিতে এলে আমরা মোবাইল নম্বর রেখে দিচ্ছি। ওইদিন যদি বাস চলাচল করে তবে যাত্রীদের ফোন করে জানানো হবে।

তিনি আরও বলেন, ৯ ডিসেম্বর বাস চলাচল করবে না এমন কোনো তথ্য এখনো পাইনি। তবে বন্ধ হতেও পারে, না-ও হতে পারে। মালিকপক্ষ থেকে এখনো কিছু জানায়নি।

নগরীর সাতরাস্তা মোড়ের টিকিট নিতে আসা রাইসা বেগম জানান, আমরা ৯ তারিখ ঢাকা যাওয়ার জন্য টিকিট কাটতে এসেছিলাম। তবে কাউন্টার থেকে টিকিট দেয়নি। তাই ৮ তারিখের টিকিট কেটে ঢাকায় যাচ্ছি।

খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম-আহ্বায়ক মো. আনোয়ার হোসেন সোনা বলেন, ঢাকা-খুলনা রুটের পরিবহন আমাদের আওতায় নয়। এটা চলবে কী চলবে না সেটি ঢাকা থেকে নির্ধারণ করা হয়। তবে ৯ ডিসেম্বর বা ১০ ডিসেম্বর বাস চলবে না এমন কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।

আলমগীর হান্নান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।