ঢাকায় সংঘর্ষের পর সিলেটে নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর সিলেটে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সহিংসতার আশঙ্কায় নগরের বিভিন্ন স্থানে সতর্কাবস্থায় রয়েছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি জানান, জনগণের জানমাল রক্ষায় সিলেট নগরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের ১০টি দলকে সতর্কাবস্থায় রাখা হয়েছে।

আজবাহার আলী আরও বলেন, বিক্ষোভ-সমাবেশের নামে কোথাও কোনোধরনের অরাজক পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হলে তাৎক্ষণিকভাবে প্রতিহত করবে পুলিশ। তবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সিলেট মহানগর শান্ত আছে।

বিকেলে নগরের চৌহাট্টা, বন্দর বাজার, সুরমা পয়েন্টে, রেজিস্টারি মাঠ এলাকা ঘুরে দেখা গেছে, পুলিশের একাধিক দল বুলেট প্রুফ জ্যাকেট ও মাথায় হেমলেট পরে রাজপথে সতর্কাবস্থায় রয়েছে।

মহানগর পুলিশের একটি সূত্র জানায়, বুধবার (৭ ডিসেম্বর) ঢাকার নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও কেন্দ্রীয় নেতাদের গ্রেফতারের পর থেকে সিলেট নগরজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়। গোয়েন্দাদের নজরদারিও বাড়ানো হয়েছে। এছাড়া বিভিন্ন নাশকতার মামলার আসামিদের ধরতে পুলিশের বিশেষ অভিযান অব্যাহত আছে।

এদিকে, সিলেট থেকে শিডিউল অনুযায়ী যাত্রীবাহী বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। ভৈরব পর্যন্ত কোনো সমস্যা না হলেও ঢাকার প্রবেশপথে একাধিক স্থানে পুলিশি তল্লাশির মুখোমুখি হতে হচ্ছে। নানা ঝুঁকি নিয়ে বাস চলাচল করছে বলে জানিয়েছেন সিলেট জেলা বাস-মিনি বাস মালিকস সমিতির সভাপতি আবুল কালাম।

তিনি বলেন, সিলেট অংশে কোনো সমস্যা না হলেও ঢাকার প্রবেশপথে নানা ঝামেলা হচ্ছে। তারপরও বাস চলবে।

ছামির মাহমুদ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।