রংপুর সিটি নির্বাচন

বিদ্রোহী প্রার্থী মিলন আওয়ামী লীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২
আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছেন লতিফুর রহমান মিলন

রংপুর সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী লতিফুর রহমান মিলনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল। মিলন রংপুর মহানগরের আওতাধীন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

তুষার কান্তি মন্ডল বলেন, ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশনের নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়েছেন। তিনি নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে লড়ছেন। তবে দলের বাইরে গিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় লতিফুর রহমানকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু ও লতিফুর রহমান মিলন মনোনয়নপত্র সংগ্রহ এবং দাখিল করেন। এর মধ্যে আতাউর জামান বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) মনোনয়ন প্রত্যাহার করে নেন। কিন্তু লতিফুর রহমান মিলন প্রত্যাহার না করায় শুক্রবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করে মহানগর আওয়ামী লীগ।

এ বিষয়ে লতিফুর রহমান মিলন বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনয়ন চাওয়া হয়নি। শুরু থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে এসেছি। কোথাও কখনো দলের পদ পদবীর পরিচয় দেইনি। তাই দলের শৃঙ্খলা ভঙ্গের কোনো কারণ নেই।

জিতু কবীর/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।