অনুদানের লোভ দেখিয়ে টাকা আত্মসাৎ, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩
তানভীর রাজন সৌরভ

সংগঠন বিরোধী কার্যকলাপ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দিনাজপুরের বিরামপুর উপজেলায় এক ছাত্রলীগ নেতাকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি পাওয়া তানভীর রাজন সৌরভ উপজেলার জোতবানি ইউনিয়নের কসবা সাগরপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং জোতবানি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

বুধবার (২৫ জানুয়ারি) ছাত্রলীগের বিরামপুর উপজেলা সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক মাসুদ রানা সই করা এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জোতবানি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর রাজন সৌরভকে তার পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার তানভীর আহমেদ সৌরভকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি আমার নজরে আসার পর উপজেলা কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী তাকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে অভিযোগের রিপোর্ট দিতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে (২৪ জানুয়ারি) ‘অনুদানের ৫০ হাজার টাকা পাইয়ে দিতে ছাত্রলীগ নেতা নিলেন ১৪’ শিরোনামে জাগো নিউজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, কয়েক মাস আগে ফুলডাঙ্গা আশ্রয়ণ প্রকল্পে যান সৌরভ। সেখানে এক দোকানির কাছে ওই এলাকার অসুস্থ লোকের তালিকা জানতে চান। পরে দোকানদার তার সঙ্গে আঞ্জুয়ারাকে পরিচয় করিয়ে দেন। সৌরভ এমপির কাছ থেকে চিকিৎসার জন্য ওই নারীকে অনুদানের ৫০ হাজার টাকা পাইয়ে দেবেন বলে আশ্বাস দেন। এরপর সেই অজুহাতে আঞ্জুয়ারার কাছ থেকে ১৪ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেন। তবে অনেকদিন পেরিয়ে গেলেও অনুদানের টাকা পাননি আঞ্জুয়ারা।

এদিকে, ওই ১৪ হাজার টাকা ফেরত চাইলে তাকে হুমকি দিতে থাকেন সৌরভ। পরে বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

মো. মাহাবুর রহমান/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।