প্রশিক্ষণের সময় রশি ছিঁড়ে ক্যাডেট কলেজের ছাত্রের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

প্রশিক্ষণের সময় রশি ছিঁড়ে বরিশাল ক্যাডেট কলেজের সালমান রহমান জুবায়ের (১৫) নামের দশম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে।

সে পটুয়াখালীর গলাচিপা সরকারি কলেজের ইংরেজি বিষয়ের বিভাগীয় প্রধান প্রভাষক মো. শাহজালালের ছেলে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে কলেজে প্রশিক্ষণরত অবস্থায় রশি ছিঁড়ে পড়ে আহত হয় জুবায়ের। পরে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) বিজয় বলেন, ক্যাডেট কলেজের এক শিক্ষার্থীকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে আনা হয়। পরে জরুরি বিভাগের চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মৃত ঘোষণার পরও অভিভাবকরা সালমানকে লেবুখালী সিএমএইচ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান।

গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ ফোরকান কবির বলেন, বরিশাল ক্যাডেট কলেজ থেকে জানানো হয়, মঙ্গলবার বিকেলে তাদের একটি প্রশিক্ষণ চলছিল। সেসময় স্টিলের একটি খুঁটির সঙ্গে বাঁধা রশি ছিঁড়ে জুবায়ের পড়ে যায়। এসময় তার মুখ থেঁতেলে যায় এবং একটি হাড় ও দাঁত ভেঙে যায়।

এ বিষয়ে বরিশাল এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, বরিশাল ক্যাডেট কলেজের এক শিক্ষার্থী মারা যাওয়ার খবর বিভিন্ন মাধ্যমে শুনেছি। তবে এ বিষয়ে থানায় কেউ কিছু জানাননি।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।