Jago News logo
Banglalink
ঢাকা, রোববার, ২৫ জুন ২০১৭ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

পর্যটন মেলায় হলিডেজ উইং ক্যাশব্যাক অফারে ব্যাপক সাড়া


জ্যেষ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫১ পিএম, ২০ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
পর্যটন মেলায় হলিডেজ উইং ক্যাশব্যাক অফারে ব্যাপক সাড়া

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’ উদ্বোধনী অনুষ্ঠান হতে না হতেই বিমান হলিডেজ উইংয়ের স্টল ছিল কানায় কানায় পূর্ণ। দেশি-বিদেশি পর্যটকদের সামাল দিতে রীতিমতো হিমসিম খাচ্ছিলেন স্টলে কর্তব্যরতরা। বেলা ১টার মধ্যে ভিজিটরের সংখ্যা ছিল এক হাজারের উপরে। মেলায় ক্যাশব্যাক অফারের আওতায় আকর্ষণীয় অফারের বুকিং ছিল ২০টি।

হলিডেজ উইং কর্মকর্তা সামিয়া জামান জানান, প্রথম দিনে ক্যাশব্যাক অফারে এমন সাড়া মিলবে বলে আমরা আশা করিনি।

মেলার প্রথম দিনে এমন সাড়া দেশের পর্যটন শিল্প বিকাশে অনেক বড় ভূমিকা রাখবে বলে মনে করেন টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ।

তিনি জানান, দেশের পর্যটন শিল্পের বাজার এখন বহুমাত্রিক। প্রসার বাড়ার সঙ্গে সঙ্গে পর্যটকদের জন্যে সুবিধাও বেড়েছে অনেকাংশে। বিশেষ করে মেলায় আগত পর্যটকদের জন্য অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের অফারগুলো এক্লুসিভ।

হলিডেজ উইংয়ের বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলা উপলক্ষে ২০টি প্যাকেজে ২০০০ টাকা করে ক্যাশব্যাক দিচ্ছে তাদের প্রতিষ্ঠান। প্যাকেজগুলোর একটি হচ্ছে ব্যাংকক কেন্দ্রিক ‘ব্যাংকক বেস্ট’। এই প্যাকেজের মূল্য ২৭ হাজার ৯শ ৯৯ টাকা, রিটার্ন এয়ার টিকিট ও ৩ দিন ২ রাত। ৩ তারকা হোটেলে থাকার এই প্যাকেজে রয়েছে কমপ্লেমেন্টারি ব্রেকফার্স্ট এবং এয়ারপোর্ট পিক আপ এবং ড্রপ অফ ব্যবস্থা।

এই সুবিধার মতো আরও কয়েকটি হচ্ছে ‘ব্যাংকক গ্র্যান্ড’, যার মূল্য ২৯ হাজার ৯শ ৯৯ টাকা। পাতায়া-ব্যাংকক কেন্দ্রিক ‘আর্ট ইন প্যারাডাইস’ যার মূল্য ৩৩ হাজার ৯শ ৯৯ টাকা। ফুকেট-ব্যাংকক কেন্দ্রিক ‘পিয়ার্ল অব আন্দামান’, যার মূল্য ৩৫ হাজার ৯শ ৯৯ টাকা।

কুয়ালালামপুর কেন্দ্রিক ‘আইকনকুল অ্যান্ড কুয়ালালামপুর’, যার মূল্য ৩২ হাজার ৯শ ৯৯ টাকা। ৪ দিন ৩ রাতের সিঙ্গাপুর কেন্দ্রিক ‘ইয়াহু সিঙ্গাপুর’, যার মূল্য ৫১ হাজার ৯শ ৯৯ টাকা। কাঠমান্ডু-পোখারা কেন্দ্রিক ‘মিরর অব হিমালয়’, যার মূল্য ৩৫ হাজার ৯শ ৯৯ টাকা।

এর যেকোনো প্যাকেজে বুকিং দিলেই নগদ ২০০০ টাকা ফেতর দেয়ার বিষয়ে বিমান কর্মকর্তা তাসমিন আক্তার বলেন, বিমান হলিডেজ উইং এই অফারের মাধ্যমে গ্রাহক বা পর্যটকদের খুব কাছে ভেড়াতে সক্ষম হচ্ছে। দেশের পর্যটন শিল্পকে বিকশিত করতে বিমান নানা অফার ও কর্মসূচি গ্রহণ করেছে। ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’ তারই অংশ।

উল্লেখ্য, মেলায় এ বছর ১০টি প্যাভেলিয়ন, ১৮টি মিনি প্যাভেলিয়নসহ ১৪০টি স্টল সাজানো হয়েছে। দেশের শীর্ষস্থানীয় পর্যটনভিত্তিক প্রতিষ্ঠান ছাড়াও ১২টি দেশের ৫০টি এক্সিবিটর অংশ নিয়েছে। আজ সকালে টোয়াব আয়োজিত দেশের সর্ববৃহৎ এই আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আরএম/বিএ

আপনার মন্তব্য লিখুন...

Jagojobs