অ্যাটর্নি জেনারেলসহ আইন কর্মকর্তাদের ট্যাক্স আইডি কার্ড প্রদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ এএম, ২৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ০২:২৮ এএম, ২৭ নভেম্বর ২০১৭

রাজস্ব আদায়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ আইন কর্মকর্তাদের আয়কর পরিচয়পত্র বা ইনকাম ট্যাক্স আইডি কার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। রোববার সন্ধ্যায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে তাদের হাতে আয়কর পরিচয়পত্র তুলে দেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, মো. মমতাজ উদ্দিন ফকির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোতাহার হোসেন সাজু, খোন্দকার দিলীরুজ্জামান, এসএম মনিরুজ্জামান, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, মো. একরামুল হক, আমাতুল করিম, মোখলেসুর রহমান ও ইশরাত জাহানকে ইনকাম ট্যাক্স আইডি কার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান বলেন, ইনকাম ট্যাক্স আইডি কার্ড বা আয়কর পরিচয়পত্র ইতোমধ্যে জননন্দিত হয়েছে। এ পরিচয়পত্রকে করদাতারা সম্মানের প্রতীক বলে বিবেচনা করছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, সংসদ সদস্যসহ সম্মানিত ব্যক্তি ও সাধারণ করদাতাদের এ কার্ড প্রদান করা হয়েছে এবং তারা এ কার্ডের প্রশংসা করেছেন।

তিনি আরো বলেন, অ্যাটর্নি জেনারেলের কার্যালয় রাজস্ব সুরক্ষার জন্য কাজ করছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে রাজস্ব নিয়ে যত মামলা হয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় এনবিআরের পক্ষে অবস্থান গ্রহণ করেন এবং রাজস্ব সুরক্ষার জন্য যা যা করণীয় তা তারা করেন। রাজস্ব আইন প্রণয়নসহ কোথায় কোথায় উন্নয়ন সাধন করা যাবে ব্যবস্থাপনা করার ক্ষেত্রে সে সব বিষয়ে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে আমরা মূল্যবান পরামর্শ পাই।

আয়কর পরিচয়পত্র গ্রহণ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এনবিআরকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ পরিচয়পত্রের মাধ্যমে কর প্রদানে করদাতারা অনুপ্রাণিত ও উৎসাহ পাবেন। পরিচয় দিতে পারবেন আমি একজন গর্বিত করদাতা।

অনুষ্ঠানে এনবিআর সদস্য মো: আব্দুর রাজ্জাক, এএফএম শাহরিয়ার মোল্লা, সিআইসি’র মহাপরিচালক বেলাল উদ্দিন, এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আয়কর পরিচয়পত্র বা ইনকাম ট্যাক্স আইডি কার্ড জাতীয় রাজস্ব বোর্ডের সবচেয়ে সফল উদ্ভাবন। জাতীয় রাজস্ব বোর্ড প্রথমবারের মতো এবারের আয়কর মেলায় এ কার্ড দেয়া শুরু করে। এই পরিচয়পত্র ইতোমধ্যে করদাতাদের কাছে বেশ জনপ্রিয় হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিবসহ বিভিন্ন সম্মানীয় ব্যক্তিকে এ কার্ড প্রদান করেছে।

এমএ/এআরএস/এমএস

আপনার মতামত লিখুন :