ইকোনমিক টাইমস সম্মেলনে যোগ দিচ্ছেন শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ১২:০২ পিএম, ২৭ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

ইকোনমিক টাইমস এশিয়া ব্যবসায়ী সম্মেলনে অংশ নিতে আজ (সোমবার) রাতে মালয়েশিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ভারতের টাইমস গ্রুপের আমন্ত্রণে সম্মানিত অতিথি হিসেবে এতে অংশ নিচ্ছেন তিনি।
দ্বিতীয়বারের মতো আয়োজিত এ আন্তর্জাতিক সম্মেলন আগামী ২৯ নভেম্বর কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবে। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ নাজিব বিন টান হাজী আব্দুল রাজাক সম্মেলন উদ্বোধন করবেন।

এতে মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্পমন্ত্রী মোস্তফা মোহামেদসহ বিশ্বের ২০টি দেশের মন্ত্রী, ব্যবসায়ী নেতা, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, আন্তর্জাতিক বাণিজ্য প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী, ব্যাংকার, শিক্ষাবিদ, থিংক ট্যাংক, বিশ্বব্যাংক, এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি)সহ বিশ্বের বিভিন্ন আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠান ও সুশীল সমাজের ৪ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন।

সম্মেলনে উদীয়মান অর্থনীতির প্রেক্ষাপটে ‘বিশ্ব সম্প্রদায়ের কাছে এশিয়ার বাণিজ্যিক সক্ষমতা পৌঁছে দেয়ার কৌশল’ নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

এ ছাড়া আন্তর্জাতিক বাণিজ্যে এশিয়া অঞ্চলের সক্ষমতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় নীতি সংস্কার, অবকাঠামোগত উন্নয়ন, বাজার সম্প্রসারণ, দক্ষতা উন্নয়ন এবং সক্ষমতা বৃদ্ধিতে করণীয় সম্পর্কে অংশগ্রহণকারীরা মতবিনিময় ও সিদ্ধান্ত নেবেন।

এসআই/এমএমজেড/জেআইএম

আপনার মতামত লিখুন :