বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সার্ক হস্তশিল্প প্রদর্শনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৯ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৪:০৩ পিএম, ২৯ নভেম্বর ২০১৭

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং সার্ক কালচারাল সেন্টারের পৃষ্ঠপোষকতায় ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে সার্ক হস্তশিল্প প্রদর্শনী, নৃত্য উৎসব ও কর্মশালা ২০১৭।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় একাডেমির নন্দনমঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৩ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমাপনী অনুষ্ঠিত হবে।

একাডেমি প্রাঙ্গণের নন্দনমঞ্চে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহীম হোসেন খান এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি থাকবেন সার্ক কালচারাল সেন্টারের পরিচালক ওয়াসান্তে কতোয়ালা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সার্ক কালচারাল সেন্টারের নেতারা, একাডেমির সব বিভাগীয় পরিচালক ও কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশসহ ৫টি দেশ সার্ক হস্তশিল্প প্রদর্শনী ও কর্মশালা ও সার্ক ঐতিহ্যবাহী নৃত্য উৎসবে অংশগ্রহণ করবে। একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় সার্ক হস্তশিল্পের প্রদর্শনী এবং সেমিনার কক্ষে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত সেমিনার অনুষ্ঠিত হবে।

এফএইচএস/এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :