ইউনাইটেড এন্টারপ্রাইজেস থেকে শেয়ার যাচ্ছে এনার্জির বিওতে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১১ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৭
ইউনাইটেড এন্টারপ্রাইজেস থেকে শেয়ার যাচ্ছে এনার্জির বিওতে

ইউনাইটেড এন্টারপ্রাইজেস এবং কোম্পানিটির শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসাবে থাকা ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির শেয়ার ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে স্থানান্তর হবে।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬২০তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, স্টক এক্সচেঞ্জের মাধ্যমে লেনদেন ছাড়াই ডিপজিটরি অংশগ্রহণকারীর (ডিপি) মাধ্যমে প্রতিষ্ঠান দু’টির বিও হিসাবে শেয়ার স্থানান্তর হবে। ইউনাইটেড এন্টারপ্রাইজেস এবং ইউনাইটেড এনার্জি একই মালিকানাধিন প্রতিষ্ঠান।

বিএসইসি জানিয়েছে, ইউনাইটেড এন্টারপ্রাইজেসের বিও হিসাবে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ১৭ কোটি ৮ লাখ ৭২ হাজার ৯৩২টি শেয়ার রয়েছে। এছাড়া কোম্পানিটির শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসাবে আছে আরও ১৫ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৭৫৫টি শেয়ার। এ শেয়ারের সবকটি ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে স্থানান্তরিত হবে।

ডিপজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা ২০০৩ ও উপ-আইনের বিধি বিধান পরিপালন সাপেক্ষে শেয়ার স্থানান্তরের এ অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান।

এমএএস/এএইচ/পিআর