সিলেটে বীমা মেলা শুরু শুক্রবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭
সিলেটে বীমা মেলা শুরু শুক্রবার

সিলেটে দুই দিনব্যাপী বীমা মেলা শুরু হচ্ছে শুক্রবার। বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে এ বীমা মেলা অনুষ্ঠিত হচ্ছে।

সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মেলা আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

মেলার উদ্বোধনের আগে সকাল ৯টায় সিলেট কোর্ট এলাকা থেকে কবি নজরুল অডিটোরিয়াম পযর্ন্ত র্যালি অনুষ্ঠিত হবে। এরপর কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। অতিথিদের বক্তব্য শেষে অনুষ্ঠানস্থলে বিভিন্ন কোম্পানির বীমা দাবির চেক বিতরণ করা হবে।

মেলা থেকে বিভিন্ন বীমা কোম্পানি ১৮ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকার বীমা দাবির টাকা পরিশোধ করবে।

অর্থমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানেই বিভিন্ন বীমা গ্রাহকের ৪ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৪১৯ টাকার দাবি পরিশোধ করা হবে। পরে বীমা কোম্পানিগুরো স্টল থেকে আরও ১৩ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ১৬৭ টাকা পরিশোধ করা হবে।

আইডিআরএ জানিয়েছে, মেলায় ৩০টি বীমা কোম্পানি অংশগ্রহণ করবে। এর মধ্যে জীবনবীমা কোম্পানি রয়েছে ১৬টি এবং সাধারণ বীমা রয়েছে ১৪টি। অংশগ্রহণকারী বীমা কোম্পানির সংখ্যা কম হওয়ার বিষয়ে আইডিআরএ’র সদস্য গোকুল চাঁদ বলেন, সাধারণ বীমা কোম্পানিগুলোর শাখা বেশি থাকে যেসব অঞ্চলে শিল্পায়ন হয়েছে। সিলেটে শিল্পায়ন এখনও সেভাবে হয়নি। তাই অধিকাংশ সাধারণ বীমা কোম্পানির শাখা সিলেটে নেই। যে কারণে মেলায় সাধারণ বীমা কোম্পানিগুলোর অংশগ্রহণ কম।

এমএএস/জেএইচ/জেআইএম