কিনলে ‘ফোটন’ সাজবে বাড়ি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৫ জানুয়ারি ২০১৮

মাসব্যাপী ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ‘ফোটন’ ব্র্যান্ডের গাড়ি নিয়ে এসেছে বাংলাদেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান আরএফএল। চীনের তৈরি জাপানী প্রযুক্তির এ গাড়ি এখন দেশের বাজারে বিক্রি করছে প্রতিষ্ঠানটি। পণ্য পরিবহন উপযোগী ও সাশ্রয়ী মূল্যে নতুন ব্র্যান্ডের এ গাড়ি মেলা থেকে কিনলে সর্বোচ্চ ৩০ হাজার টাকার গিফট ভাউচার ফ্রি।

মেলায় আরএফএল-এর মিনি প্যাভিলিয়ন-২৩ তে ‘ফোটন’ ব্র্যান্ডের এ গাড়ি পাওয়া যাচ্ছে। প্যাভিলিয়নে সামনে গেলেই দেখা যাবে পিক-আপ ও কাভার্ড ভ্যান সাজানো রয়েছে। এক টন, দেড় টন ও তিন টনের গাড়ি পাওয়া যাচ্ছে এখানে।

প্যাভিলিয়নের দায়িত্বরত কর্মকর্তা মো. সুমন আহমেদ বলেন, দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান আরএফএল ‘ফোটন’ ব্র্যান্ডের গাড়ি দেশের বাজারে বিক্রি করছে। নতুন পণ্য হিসেবে গত বছর মেলায় প্রথমবার অংশ নিয়ে রাপ্তানি উন্নয়ন ব্যুরো প্রথম পুরস্কার অর্জন করে। এবার দ্বিতীয়বারের মতো অংশ নেয়া। দেশের বিভিন্ন স্থানে শো-রুমে গাড়ি প্রদর্শন চলছে। চায়না নম্বর ওয়ান এ গাড়ি বাজারে সাড়াও ফেলেছে।

তিনি বলেন, এক টনের প্রতিটি পিক-আপ ও কাভার্ড ভ্যানের চেসিস মূল্য পড়বে সাত লাখ ৬৫ হাজার টাকা। পূর্ণাঙ্গ গাড়ির দাম পড়বে নয় লাখ টাকা। এর মধ্যে রেজিস্ট্রেশন, ইন্স্যুরেন্স, রোড পারমিটসহ সব সুবিধা নিশ্চিত করা হচ্ছে। মেলায় গাড়ি বুকিং দিলে এক টনের সঙ্গে ২০ হাজার টাকার গিফট ভাউচার ফ্রি দেয়া হচ্ছে। এক টন গাড়ির দৈর্ঘ্য নয় ফুট। জ্বালানি সাশ্রয় এ গাড়িতে চার সিলিন্ডার যুক্ত শক্তিশালী ডিজেল ইঞ্জিন রয়েছে। আর ১১ ও ১২ ফুটের পূর্ণাঙ্গ দেড় টন গাড়ি ১৫ লাখ এবং ১৪ ফুটের তিন টনের গাড়ি ১৮ লাখ ৫০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। মেলায় প্রতিটি গাড়ি বুকিং দিলে ২০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকার গিফট ভাউচার ফ্রি দেয়া হচ্ছে। এছাড়া কোনো ইন্টারেস্ট ছাড়াই ৩০ শতাংশ ডাউনপেমেন্টে ৩৬ মাসের সহজ কিস্তিতে এ গাড়ি কিনতে পারবেন ক্রেতারা।

প্রসঙ্গত, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা। এবার মেলার প্রবেশমূল্য ধরা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা।

এসআই/এমএআর/এসএম

আপনার মতামত লিখুন :