খেলনা বাজারে শিশুদের আকর্ষণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শিশুদের রকমারি খেলনা পাওয়ার সুযোগ দিয়েছে বেস্ট বাই’র ‘খেলনা বাজার’। প্রতিষ্ঠানটির প্যাভিলিয়নে শোভা পাচ্ছে হরেক রকমের খেলনা। রয়েছে নগদ ছাড়ও।

খেলনার পাশাপাশি প্রতিষ্ঠানটি গৃহস্থালি সামগ্রীও নিয়ে এসেছে। আগ্রহীরা ১৪ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়ন থেকে খেলনা ও গৃহস্থালির সামগ্রী কিনতে পারবেন।

বেস্ট বাই’র প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, প্রতিষ্ঠানটি বিভিন্ন রকমের খেলনার গাড়ি, পুতুল, বেবি ডাক, হাত দিয়ে ঠেলা গাড়িসহ শিশুদের জন্য বিভিন্ন রকমের খেলনার পসরা সাজিয়েছে। সেই সঙ্গে রয়েছে প্রেসার কুকার, মেলামাইনের সামগ্রী, হটপট, ফ্লাক্সসহ বিভিন্ন গৃহস্থালি সামগ্রী। এসব পণ্য কিনলে ক্রেতাদের নগদ ছাড়ও দেয়া হচ্ছে।

প্যাভিলিয়নটির ইনচার্জ মো. শোহেব আহমেদ বলেন, আমরা মেলায় শিশুদের বিভিন্ন রকমের খেলনাসহ গৃহস্থালি সামগ্রী বিক্রি করছি। এগুলো দেখতে যেমন সু্ন্দর, গুণগত মানও বেশ ভালো। কিছু খেলনা বিদেশ থেকেও আমদানি করা হয়েছে। যা সহজেই শিশুদের পছন্দ হবে।

তিনি জনান, এখান থেকে ক্রেতারা মাত্র ২০ টাকা দিয়ে খেলনার গাড়ি কিনতে পারবেন। এছাড়া বিভিন্ন ধরনের খেলনা গাড়ি ২০ থেকে ৫০০ টাকায় পাওয়া যাবে। বিভিন্ন ধরনের পুতুলও রয়েছে। দাম পড়বে ৫০ থেকে ৬৫০ টাকা।

ব্যাগ বোঝাই রাবারের ডাক (হাঁস) খেলনাও বিক্রি করছে বেস্ট বাই। ২৫ পিসের এক ব্যাগ বেবি ডাক কিনতে খরচ হবে ২৫০ টাকা। রয়েছে হাত দিয়ে ঠেলা গাড়িও। ১৭৫ থেকে ২৫০ টাকার মধ্যে এসব গাড়ি পাওয়া যাবে।

এখানে আছে মেলামাইনের প্লেট, গ্লাস, বাটি, ডিনার সেটসহ বিভিন্ন গৃহস্থালি পণ্য। কিনলেই ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। মেলা উপলক্ষে বিভিন্ন খেলনা সামগ্রীতেও ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে।

ক্রেতা-দর্শনার্থীদের বিষয়ে শোহেব আহমেদ বলেন, বেশ ভালো সাড়া পাচ্ছি। ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিও ভালো। পণ্যের গুণগত মান ভালো হওয়ায় ক্রেতারাও আগ্রহ দেখাচ্ছেন। বিক্রিও হচ্ছে বেশ।

এমএএস/এমএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :