সাতদিনে এক লাখ ৮৫ হাজার দর্শনার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮
সাতদিনে এক লাখ ৮৫ হাজার দর্শনার্থী

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গত সাতদিনে মোট এক লাখ ৮৫ হাজার দর্শনার্থীর আগমন ঘটেছে। যা গত বছরের একই সময়ের চেয়ে অর্ধেকেরও কম। এবার রাজনৈতিক কোনো অস্থিরতা না থাকলেও মেলায় দর্শনার্থীর সংখ্যা কমেছে। এজন্য তীব্র শৈতপ্রবাহকে দায়ী করছেন স্টল ও প্যাভিলিয়নমালিক ও সংশ্লিষ্টরা।

দর্শনার্থী কম হওয়ার বিষয়ে টিকিট ইজারাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মীর শহিদুল আলম জানান, গত সাতদিনে এক লাখ ৮৫ হাজার দর্শনার্থী টিকিট কেটে মেলায় প্রবেশ করেছেন। যা গত বছরের একই সময়ের চেয়ে অর্ধেক।

তিনি বলেন, মাসব্যাপী এ মেলায় শুধু রাজধানীবাসী নয়, ঢাকার আশপাশের জেলা থেকেও লোকজন আসেন। কিন্তু এবার তা হচ্ছে না। শীতের কারণে ভ্রমণ করতে তারা ভয় পাচ্ছেন। এ কারণে দর্শনার্থীর সংখ্যা কম।

mela

গত দুদিন মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, তীব্র শৈতপ্রবাহের কারণে মেলায় লোকসমাগম গত ছয়দিনের তুলনায় খুবই কম। সবচেয়ে বেশি লোকসমাগম ছিল গত শুক্র ও শনিবার। ওই দুদিন বিক্রিও ছিল বেশ ভালো। কিন্তু রোব ও সোমবার মেলায় দর্শনার্থীদের উপস্থিতি প্রায় শূন্যের কোটায় নেমে আসে। দিনের উষ্ণতা কিছুটা বাড়লে পরিবার-পরিজন নিয়ে অনেকে আসেন। কিন্তু বিকেল হতে না হতেই তারা মেলা প্রাঙ্গণ ত্যাগ করেন।

এ প্রসঙ্গে মেলায় নৌসিন জামদানি ইউভিং হাউসের বিক্রয়কর্মী আনিস জানান, পণ্যে বাড়তি ছাড় দিচ্ছি। কিন্তু কাস্টমার নেই। শীতের কারণে মানুষ নেই, বিক্রিও নেই। তবে শীত কমে গেলে মেলা জমবে- আশা প্রকাশ করেন তিনি।

এমএ/এমএআর/জেএইচ/আইআই