ভিশনে ফ্রি গেম, সঙ্গে পুরস্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১১ জানুয়ারি ২০১৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঘুরতে আসা ক্রেতা-দর্শনার্থীরা ভিশন ইলেক্ট্রনিক্সের প্যাভিলিয়নে গিয়ে পাচ্ছেন ফ্রি গেম খেলার সুযোগ। গেম খেলে পুরস্কার পাওয়ারও সুযোগ রয়েছে।

মেলার প্রধান ফটক দিয়ে প্রবেশ করে সামনে তাকালেই চোখে পড়বে ভিশন ইলেক্ট্রনিক্সের প্যাভিলিয়ন। প্যাভিলিয়নটি থেকে মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীরা এ সুযোগ পাচ্ছেন। তিনতলা প্যাভিলিয়নটি সাজানো হয়েছে বেশ রুচিশীলভাবে। পরিপাটি প্যাভিলিয়নটির তিনতলায় রাখা হয়েছে ফ্রি গেম খেলার সুযোগ।

সেখানে গিয়ে দেখা যায়, সিড়ি দিয়ে উঠেই হাতের ডানে রয়েছে একটি ফুটবল মাঠ। সেই মাঠের সামনে রয়েছে একটি বড় মনিটর। মনিটরে দেখা যাচ্ছে একজন গোলরক্ষক গোলবার পাহারা দিচ্ছেন। তার সামনে তিনজন প্লেয়ার মানবদেয়াল তৈরি করেছেন। ওই গোলরক্ষক এবং তিনজনের মানবদেয়াল ভেদ করে গোল দিতে হবে খেলায় অংশগ্রহণকারীকে। অবশ্য এজন্য আসল বলে কিক দিতে হবে না। মানবদেয়ালের সামনে থাকা বল লক্ষ্য করে ‘ফাঁকা’ কিক দিলে হয়ে যাবে। কিক যদি সঠিক হয় তাহলে মানবদেয়াল ভেদ করে এবং গোলরক্ষককে পরাজিত করে গোল পাওয়া যাবে।

মহাখালী থেকে মেলায় ঘুরতে আসেন দুই বন্ধু ইয়ামিন ও জামিল। গেমটি খেলতে দেখা যায় তাদের। ইয়ামিন পরপর চারটি কিক নেন। কিন্তু প্রতিবারই ব্যর্থ হন। এরপর কিক নিতে আসেন জামিল। প্রথম কিকেই সফল। সঙ্গে সঙ্গে তার হাতে একটি উপহার তুলে দেন সেখানে দায়িত্বরত ভিশনের এক কর্মকর্তা।

fair

এমন গেম খেলার সুযোগ পেয়ে, বিশেষ করে তিন ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল আদায় করে নিতে পেরে বেজায় খুশি জামিল। পুরস্কার হাতে নিয়ে বন্ধু ইয়ামিনের উদ্দেশ্যে বলে, দেখ আমি পেশাদের ফুটবলার। এক কিকেই গোল।

গোল দিতে না পারলেও বেশ খুশি ইয়ামিন। বলেন, এটা সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী উদ্যোগ। এমন উদ্যোগ নেয়ায় ভিশনকে ধন্যবাদ জানাতেই হয়। মেলায় অনেক কিছু দেখেছি। কিন্তু এখানে যে আনন্দ পেয়েছি, তা আর কোথাও পাইনি।

প্যাভিলিয়নটির নিচতলায় গিয়ে দেখা যায়, ফ্রিজ, টেলিভিশন, রাইস কুকারসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স পণ্য সাজিয়ে রাখা হয়েছে। এর মধ্যে ডানদিকের এক কোনায় বেশকিছু জায়গা খালি রাখা হয়েছে। সেখানে গিয়ে দেখা যায়, তিনতলায় যারা খেলায় অংশগ্রহণ করছেন তাদের কিক বড় একটি মনিটরে লাইভ দেখানো হচ্ছে। এটা যেন সরাসরি বিশ্বকাপ দেখার মতোই।

কথা হয় ভিশন প্যাভিলিয়নের ইনচার্জ মো. মোমিনুল হকের সঙ্গে। বলেন, যে কেউ এসে আমাদের প্যাভিলিয়নে ফ্রি গেম খেলার সুযোগ পাবেন। এজন্য কোনো পণ্য কিনতে হবে না। বরং গেম খেলে কেউ গোল দিতে পারলে উপহার পাবেন।

এমএএস/এমএআর/আইআই

আপনার মতামত লিখুন :