আপনার ঘর সাজাবে হোম টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

বাণিজ্য মেলা মানেই ঘর সাজানোর বাহারি পণ্যের সমাহার। এবারের মেলায় ‘হোম টেক্সটাইল’ যেন আপনার ঘর সাজানোর দায়িত্ব নিয়েছে। এ কারণে মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীদের একটি বড় অংশই আসছেন হোম টেক্সটাইল সামগ্রীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নে।

মেলায় অংশ নেয়া হোম টেক্সটাইল সামগ্রী বিক্রি ও প্রদর্শন করছে প্রায় ২০টির মতো উৎপাদন ও বিক্রয়প্রতিষ্ঠান। তাদের নতুন নকশার বিছানার চাদর, লেপ ও কম্বলের বিকল্প হিসেবে কমফোর্টার, দরজা-জানালার পর্দা, কুশন কভার, বালিশ, টেবিল ক্লথ, পাপোশ, তোয়ালে, রুমাল, খেলনা, বাচ্চাদের ব্যবহারের জন্য হরেক ডিজাইন ও রঙের পণ্য ক্রেতা-দর্শনার্থীদের আকৃষ্ট করছে। এসব পণ্যে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানগুলো।

মেলায় একটি প্যাভিলিয়ন ও তিনটি স্টলে বাহারি সব পণ্য সাজিয়েছে দেশের হোম টেক্সটাইলের অন্যতম প্রতিষ্ঠান ‘ক্লাসিক্যাল হোম টেক্স’। তিন শতাধিক নকশার বিছানার চাদরসহ প্রায় দুই হাজার পণ্য নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। তাদের চাদরের মূল্য ৬৫০ থেকে সাড়ে পাঁচ হাজার টাকা।

বিভিন্ন নকশার দরজা-জানালার পর্দা ৬৮০ থেকে সাত হাজার টাকা। লেপ ও কম্বলের বিকল্প হিসেবে আছে কমফোর্টার; যার প্রতিটির দাম এক হাজার ৯৭০ থেকে চার হাজার টাকা। বেড কভার ১৫০০ থেকে ছয় হাজার টাকা, তোয়ালে ১০০ টাকা থেকে ১৬শ’ টাকা, বালিশ ৫০০ থেকে ১২৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

এছাড়া বাচ্চাদের পুতুল, টাওয়েল ও গৃহসজ্জার পণ্যও নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। মেলা উপলক্ষে এসব পণ্যে ক্রেতাদের ১০ শতাংশ মূল্যছাড় দেয়া হচ্ছে।

মেলায় অংশগ্রহণসহ সার্বিক বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির ম্যানেজার মো. রাকিবুল ইসলাম বলেন, পণ্যের মান, ডিজাইন ও চাহিদা- সবদিক থেকে দেশের এক নম্বর ক্লাসিক্যাল হোম টেক্স। আমাদের ৩৮টি আইটেমের দুই হাজারের বেশি পণ্য রয়েছে। বাংলাদেশে ডিজিটাল প্রিন্টের চাদর একমাত্র আমরাই তৈরি করছি। আন্তর্জাতিক মানসম্পন্ন আমাদের পণ্যগুলো সব শ্রেণির ক্রেতার কথা মাথায় রেখে তৈরি এবং মূল্য নির্ধারণ করা। তাই এখন পর্যন্ত বাজারের শীর্ষে ক্লাসিক্যাল হোম টেক্স।
‘পণ্যের প্রদর্শন ও প্রচারই মেলায় অংশগ্রহণের মূল উদ্দেশ্য’- এমন দাবি করে প্রতিষ্ঠানটির ম্যানেজার আরো বলেন, ক্রেতারা সব পণ্য একসঙ্গে দেখতে পান না। বাণিজ্য মেলায় সে সুযোগ করে দেয়া হয়। মেলার শুরু থেকে ভালো সাড়া পাচ্ছি।

ক্রেতাদের জন্য ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেয়া হচ্ছে। এ কারণে ক্রেতা-দর্শনার্থীদের আকর্ষণও একটু বেশি। রাজধানীর গুলশান, বসুন্ধরা সিটি, ওয়ারি, উত্তরা ও যমুনা ফিউচার পার্কে হোম টেক্সের নিজস্ব বিক্রয়কেন্দ্র আছে বলেও জানান তিনি।

মেলায় আসা তামান্না জাফরিন বলেন, মেলায় অনেক ডিজাইনের চাদর, কুশন ও বালিশের কভার পাওয়া যায়। কিছু ছাড়ও থাকে। এখানে এসে দুটি চাদর কিনলাম। ঘুরছি, পছন্দ হলে আরো কিছু কিনবো।

মেলায় বিভিন্ন হোম টেক্সটাইলের পণ্য এনেছে পাকিজা হোম কালেকশন। পাকিজা প্রিমিয়ার স্টর- ৬৫ এর দায়িত্বপ্রাপ্ত বিক্রিয়কর্মী ইব্রাহীম জানান, ২০০ বেশি ডিজাইনের চাদরসহ বিভিন্ন হোম টেক্স পণ্য এবার তারা মেলায় এনেছেন। ৭৫ থেকে ২০০ টাকা পর্যন্ত ছাড়ে বিছানার চাদর বিক্রি হচ্ছে।

এগুলোর মূল্য ৬৫০ থেকে এক হাজার ৫৫০ টাকা। এছাড়া ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে বিভিন্ন ডিজাইনের কাথা। বালিশের কভার ২০০ টাকা, কুশন বালিশ ৪০০, দরজা-জানালার পর্দা ৪৫০ থেকে ৭৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

এসআই/এমএআর/আইআই

আপনার মতামত লিখুন :