শরীফের চার ডিজাইনের ১৬শ আইটেম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ এএম, ১৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:২৪ এএম, ১৯ জানুয়ারি ২০১৮
শরীফের চার ডিজাইনের ১৬শ আইটেম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নতুন চার ডিজাইনের এক হাজার ৬০০ আইটেমের পণ্য নিয়ে এসেছে শরীফ মেলামাইন। প্যাভিলিয়নটির ইনচার্জ ও ব্যবস্থাপক (হিসাব) পল্টু কুমার ভৌমিক এ তথ্য জানান।

তিনি বলেন, শরীফ মেলামাইন থালা, বাটি, চামচ, গ্লাস, জগের মতো প্রচলিত তৈজসপত্র ছাড়াও শিশু ও কর্পোরেট প্রতিষ্ঠানের জন্য মেলামাইন সামগ্রী তৈরি করে। এবারের মেলা উপলক্ষে নতুন চার ডিজাইনের এক হাজার ৬০০টি পণ্য আনা হয়েছে।

“আমরা শিশুদের জন্য ‘প্রিন্সেস’, ‘অ্যাংরি বার্ডস’, টম অ্যান্ড জেরি চরিত্রের ছবিযুক্ত বিশেষ থালা তৈরি করেছি। এছাড়া জনপ্রিয় কার্টুন চরিত্র মীনার ছবিযুক্ত মগও আছে। আমাদের পণ্য যুক্তরাষ্ট্র, নরওয়ে, সুইডেন, রাশিয়া, ফিনল্যান্ড, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যসহ ১৪টি দেশে রপ্তানি হচ্ছে”- বলেন পল্টু কুমার ভৌমিক।

a

তিনি আরো বলেন, মেলায় আমরা এক পিস প্লেট (থালা) বিক্রি করছি ৫৫ টাকা থেকে ৯০ টাকায়। বাটির মূল্য ২০ থেকে ১০৫ টাকা, ১৭ থেকে ৩৫ টাকায় পিরিচ, ৪০ থেকে ৬০ টাকায় মগ, বোল ১৫০ থেকে ২২০ টাকায়, ৭২ পিসের ডিনার সেটের মূল্য তিন হাজার ২৪৫ টাকা রাখা হচ্ছে।

মেলা উপলক্ষে ক্রেতাদের কী ধরনের সুবিধা দেয়া হচ্ছে- জানতে চাইলে পল্টু বলেন, মেলামাইন পণ্যে কোনো ছাড় দেয়া হচ্ছে না। প্রকৃত মূল্যই রাখা হচ্ছে। তবে কিচেন সামগ্রীতে ছাড় দেয়া হচ্ছে। এক হাজার ১৯৭ টাকা থেকে চার হাজার ৫৯০ টাকা মূল্যের গ্যাস স্টোভ কিনলে ফ্রি হোম ডেলিভারিসহ সেটিংয়ের সুযোগ থাকছে।

ss

বিক্রি পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মোটামুটি ভালো। সামনে বিক্রি আরো ভালো হবে। এখানে আসা ক্রেতা-দর্শনার্থীদের সবচেয়ে বেশি পছন্দ গ্যাস স্টোভ। অটো এ গ্যাস স্টোভ দেখতে খুবই সুন্দর এবং দামও কম।

১৯৮৬ সালে রজ্জব শরীফ ‘শরীফ মেলামাইন’ প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

এমএএস/এমএআর/বিএ