দুই ব্রোকারেজ হাউসকে আইসিবি’র শতকোটি টাকা ঋণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২৭ মার্চ ২০১৮

পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের সহায়তা আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেডকে ১০৪ কোটি ১৩ লাখ ৬৭ হাজার টাকা ঋণ সহায়তা দিয়েছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

মঙ্গলবার বিডিবিএল ভবনে আইসিবি কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির প্রতিনিধিদের হাতে ঋণ সহায়তার চেক তুলে দেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক।

আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সোহেল রহমান এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খন্দকার শফিকুর রহিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চেক গ্রহণ করেন।

পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ঋণ সহায়তা দিতে ৯০০ কোটি টাকার তহবিল গঠন করেছে সরকার। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২০১৩ সালের ১৯ আগস্ট জারি করা নীতিমালা অনুসরণ এ ঋণ ব্যবস্থাপনা করে আসছে আইসিবি। তারই অংশ হিসেবে মঙ্গলবার দুই ব্রোকারেজ হাউসকে ঋণ সহায়তা দেয়া হয়েছে।

এদিন আইসিবির দেয়া ঋণ সহায়তা থেকে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ৮৯ কোটি ১০ লাখ ৭৫ হাজার টাকা এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেড ১৫ কোটি ২ লাখ ৯২ হাজার টাকার চেক পেয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী প্রতিষ্ঠান দু’টি এই অর্থে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের স্বল্পসুদে ঋণ সহায়তা দেবে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএসইসি পরিচালক মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আনোয়ারুল ইসলাম, আইসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. মোসাদ্দেক আলম, মহাব্যবস্থাপক কামাল হোসেন গাজী এবং আইসিবির বিশেষ সহায়তা তহবিলের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম প্রমুখ।

এমএএস/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :