সোনালী আঁশের শেয়ারের অস্বাভাবিক দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১৬ এপ্রিল ২০১৮

দেশের পুঁজিবাজারে মন্দা অবস্থা বিরাজ করলেও তালিকাভুক্ত প্রতিষ্ঠান সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়।

ডিএসই জানিয়েছে, সম্প্রতি শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে গত ১২ এপ্রিল তাদের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসইর তথ্য অনুযায়ী, গত ২৭ মার্চ থেকে সোনালী আঁশের শেয়ারের দাম টানা বাড়ছে। তবে ১০ এপ্রিল থেকে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বৃদ্ধির হার ছিল খুবই বেশি। মাত্র তিন কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ৬০ টাকারও বেশি।

গত ২৭ মার্চ সোনালী আঁশের শেয়ারের দাম ছিল ২০১ টাকা ৮০ পয়সা, যা টানা বেড়ে ১০ এপ্রিল দাঁড়ায় ২১৭ টাকা ৯০ পয়সা। আর ১৫ এপ্রিল লেনদেন শেষে অস্বাভাবিক হারে দাম বেড়ে দাঁড়িয়েছে ২৮০ টাকা ১০ পয়সায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৫৫ দশমিক ৮৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৩৮ দশমিক ৫১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৫ দশমিক ৩৬ শতাংশ শেয়ার।

এমএএস/এমএমজেড/আরআইপি