রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেলো ১৩ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২২ মে ২০১৮

দেশের অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতিস্বরূপ ৬ ক্যাটাগরিতে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেয়েছে ১৩ প্রতিষ্ঠান। শিল্প খাতে কর্মসংস্থান সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে সরকার এসব শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়েছে। ২০১৬ সালের জন্য এসব প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন। এ সময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু উপস্থিত ছিলেন।

বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্পে তিনটি করে নয়টি, মাইক্রো শিল্প ও কুটির শিল্পে একটি করে এবং হাইটেক শিল্পে দুটি প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার দেয়া হয়।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে নারায়ণগঞ্জের ফারিহা স্পিনিং মিলস প্রথম হয়েছে। কেরানীগঞ্জের স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স দ্বিতীয় ও ময়মনসিংহে অবস্থিত এনভয় টেক্সটাইলস তৃতীয় পুরস্কার পেয়েছে।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে যথাক্রমে কুষ্টিয়ার বিসিক শিল্প নগরীর বিআরবি পলিমার, গাজীপুরের চিটাগাং ডেনিম মিলস ও সাভারের বসুমতি ডিস্ট্রিবিউশনকে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার দেয়া হয়েছে।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে প্রথম ময়মনসিংহের ভালুকায় অবস্থিত রানার অটোমোবাইল, দ্বিতীয় গাজীপুরের অকো-টেক্স ও তৃতীয় সিলেট দক্ষিণ সুরমার আবুল ইন্ডাস্ট্রিজ।

মাইক্রো শিল্পে পুরস্কার দেয়া হয়েছে ঢাকার মোহাম্মদপুরের স্মার্ট লেদার প্রোডাক্টসকে। কুটিরশিল্প ক্যাটাগরিতে ঠাকুরগাঁওয়ের তাঁতীপাড়ার ‘কারুপণ্য’ পুরস্কার দেয়া হয়েছে।

এছাড়া হাইটেক শিল্পে নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত সুপার স্টার ইলেক্ট্রিক্যাল এক্সেসরিজ প্রথম ও ঢাকার সার্ভিস ইঞ্জিন দ্বিতীয় পুরস্কার দেয়া হয়েছে।

এমইউএইচ/এসএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :