চকবাজারে খাদ্যপণ্যের চার প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৪ পিএম, ২৪ মে ২০১৮

পণ্যের মোড়কে মূল্য না লেখায় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অভিযোগে রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠানগুলো হলো- রস মিষ্টি, আলাউদ্দিন সুইটস, অজিনানাল বোম্বে সুইটস এবং আনন্দ কনফেকশনারি।

বৃহস্পতিবার বিশেষ অভিযানে এসব প্রতিষ্ঠানকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

আব্দুল জব্বার মণ্ডল জাগো নিউজকে বলেন, রমজান উপলক্ষে আজ পুরান ঢাকার চকবাজারের বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পণ্যের মোড়কে খুচরা মূল্য (এমআরপি) না লেখা থাকায় রস মিষ্টি, আলাউদ্দিন সুইটস, এবং আনন্দ কনফেকশনারী প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া পণ্যের মোড়কে মূল্য না লেখায় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অভিযোগে অজিনানাল বোম্বে সুইটসকে জরিমানা করা হয় দেড় লাখ টাকা।

তিনি জানান, অভিযানের সার্বিক তদারকি করেন অধিদফতরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

এসআই/জেডএ/বিএ