রোববার থেকে এসকে ট্রিমসের লেনদেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৪ পিএম, ১২ জুলাই ২০১৮

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করা এসকে ট্রিমসের শেয়ার আগামী রোববার থেকে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন শুরু হবে।

‘এন’ ক্যাটাগরির আওতায় ডিএসইতে এসকে ট্রিমসের ট্রেডিং কোড হবে ‘SKTRIMS’ এবং কোম্পানি কোড ৯৯৬৪২। আর সিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড ‘SKTRIMS’।

যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতে ব্যয় করতে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করেছে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যে আইপিওতে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়েছে এসকে ট্রিমস।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছে ইম্পেরিয়াল ক্যাপিটাল ও বিএমএসএল ইনভেস্টমেন্টস।

বিএসইসির অনুমোদন নিয়ে গত ১৪ থেকে ২২ মে পর্যন্ত আইপিও আবেদন গ্রহণ করে এসকে ট্রিমস। এরপর আইপিও আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য ১২ জুন লটারির ড্র অনুষ্ঠিত হয়।

বিএসইসির তথ্য অনুযায়ী, ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৭৯ পয়সা এবং বিগত তিনটি আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ভারিত গড় হারে হয়েছে ১ টাকা ৩১ পয়সা।

এমএএস/এনএফ/আরআইপি

আপনার মতামত লিখুন :