সিলভা ফার্মাসিউটিক্যালসের আইপিও আবেদন শুরু ২৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২১ জুলাই ২০১৮

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিলভা ফার্মাসিউটিক্যালস আগামী ২৯ জুলাই থেকে বিনিয়োগকারীদের কাছ থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ করবে। বিনিয়োগকারীররা আইপিওর মাধ্যমে কোম্পানিটির শেয়ার পেতে ৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

মেশিনারিজ ও যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ মেটাতে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যে সিলভা ফার্মাসিউটিক্যালস আইপিওতে ৩ কোটি সাধারণ শেয়ার ছাড়বে।

গত ১১ জুন অনুষ্ঠিত পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৭তম কমিশন সভায় কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৩ পয়সা।

সিলভা ফার্মাসিটিক্যালসকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট, ইম্পেরিয়াল ক্যাপিটাল ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

এমএএস/এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :