রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের অস্বাভাবিক দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১৩ আগস্ট ২০১৮

সাত কার্যদিবসের ব্যবধানে পুঁজিবাজারে তালিকাভুক্ত রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের দাম বেড়েছে সাড়ে ৬ টাকা। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এর প্রেক্ষিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে সোমবার তথ্য প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১২ আগস্ট নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, চলতি মাসের শুরু থেকেই রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের দাম বাড়ছে। আগস্ট মাসের প্রথমদিন কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ২০ টাকা ৩০ পয়সা। যা ১২ আগস্ট বেড়ে দাঁড়ায় ২৬ টাকা ৮০ পয়সায়।

এই দাম বাড়ার প্রেক্ষিতে ডিএসই থেকে রিজেন্ট টেক্সটাইলকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৫৪ দশমিক ৫৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪০ দশমিক ৮১ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৪ দশমিক ৬৪ শতাংশ শেয়ার।

এমএএস/এমএমজেড/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]