‘ক্যাপিটাল মার্কেট ফুটবল কাপ’ শুরু বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২০ নভেম্বর ২০১৮

পুঁজিবাজার সংশ্লিষ্টদের নিয়ে বৃহস্পতিবার (২২ নভেম্বর) থেকে শুরু হচ্ছে ‘ক্যাপিটাল মার্কেট ফুটবল কাপ’।

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও পুঁজিবাজার বিট সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামসহ (সিএমজেএফ) এ প্রতিযোগীতায় অংশ নিবে ১৬টি দল।

মঙ্গলবার (২০ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে এ ফুটবল টুর্নামেন্টের ঘোষণা দেয়া হয়। সেই সঙ্গে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে জার্সি বিতরণ ও লটারির মাধ্যমে ‘গ্রুপ’ নির্ধারণ করা হয়।

প্ল্যানেট এক্স ইনকর্পোরেটেড নামের একটি প্রতিষ্ঠানের আয়োজনে এ টুর্নামেন্ট শেষ হবে ২৫ নভেম্বর। প্রতিটি খেলা অনুষ্ঠিত হবে শহীদ এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে।

প্রথমবারের মতো শেয়ারবাজার সংশ্লিষ্টদের নিয়ে আয়োজিত এ টুর্নামেন্টে ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপ পর্বের খেলায় অংশ নেবে। অর্থাৎ প্রতিটি গ্রুপে থাকছে চারটি করে দল।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এ এম মাজেদুর রহমান, পরিচালক হানিফ ভূঁইয়া, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাবেক সভাপতি এম এ হাফিজ, ডিএসইর সাবেক পরিচালক শাকিল রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্ট সম্পর্কে ডিএসইর এমডি মাজেদুর রহমান বলেন, পুঁজিবাজার সংশ্লিষ্টদের জন্য এটি একটি ব্যতিক্রমী আয়োজন। আশাকরি এতে পুঁজিবাজার সংশ্লিষ্টদের ব্যস্ত জীবনের মধ্যে কিছুটা হলেও প্রফুল্লতা পাবে।

বিএমবিএর সাবেক সভাপতি এম এ হাফিজ কিছুটা মজা করে বলেন, মানুষের মধ্যে ধারণা আছে পুঁজিবাজার সংশ্লিষ্টরা শুধু শেয়ার নিয়ে খেলা করে। এ টুর্নামেন্ট আয়োজের মাধ্যমে সকলে জানতে পারবে আমরা শুধু শেয়ার নিয়ে খেলি না, ফুটবলও খেলতে পারি।

প্রতিযোগীতায় যেসব দল অংশ নিচ্ছে-

সেন্ট্রাল ডিপোজেটরি বাংলাদেশ (সিডিবিএল), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ), আইডিএলসি সিকিউরিটিজ, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, ইউনাইটেড সিকিউরিটিজ, সিটি ব্রোকারেজ, ব্র্যাক ইপিএল সিকিউরিটিজ, ইবিএল সিকিউরিটিজ, মিডওয়ে সিকিউরিটিজ, বিডি সানলাইফ সিকিউরিটিজ, স্টক অ্যান্ড বন্ড, ইউনিক্যাপ সিকিউরিটিজ, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ, সান্তা সিকিউরিটিজ, শেলটেক সিকিউরিটিজ এবং মার্কেন্টাইল সিকিউরিটিজ।

এমএএস/এএইচ/এমএস

আপনার মতামত লিখুন :