ই-কমার্স নীতিমালা চায় এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২০ নভেম্বর ২০১৮

ই-কমার্স খাতের বিপুল সম্ভাবনাকে কাজে লাগাতে এ খাতে উদ্যোক্তাবান্ধব নীতিমালা প্রণয়নের তাগিদ দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

মঙ্গলবার (২০ নভেম্বর) ‘ই-কমার্স অ্যান্ড ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ’ শীর্ষক কর্মশালার সমাপনীতে তারা এ কথা জানান। এফবিসিসিআই এবং ফ্রেডরিখ ন্যুউম্যান ফাউন্ডেশন যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালারা আয়োজন করে।

কর্মশালায় বক্তারা বলেন, ই-কমার্স খাতের বিপুল সম্ভাবনাকে কাজে লাগাতে এ খাতের উদ্যোক্তাদের কারিগরি জ্ঞান ও সুচিন্তিত পরিকল্পনা গ্রহণের ওপর জোর দিয়েছে এফবিসিসিআই। এখন ই-কমার্সের ব্যবসা পরিচালনা, প্রযুক্তিজ্ঞান, পণ্য ও ক্রেতাদের উপর যথাযথ সমীক্ষা প্রয়োজন। একই সঙ্গে উদ্যোক্তাবান্ধব ই-কমার্স নীতিমালা প্রণয়ন জরুরি বলে জানিয়েছে সংগঠনটি।

এর আগে সোমবার কর্মশালার উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত মহাসচিব হোসাইন জামিল। কর্মশালাটি পরিচালনা করেন অভলিয়া ডিজিটাল অ্যান্ড ই-কমার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জুবায়ের আরিফিন, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক (আইসিটি) মো. মোস্তাফিজুর রহমান, গুপী-বাঘা প্রডাকশন্স লিমিটেডের বিপণন প্রধান নুজহাতুল কাওনাইন এবং এফবিসিসিআইয়ের সিনিয়র সহকারী সচিব মাহমুদ উর রহমান ও শাহমিনা ইশা মান্নান।

কর্মশালায় এফবিসিসিআইয়ের অধিভুক্ত বিভিন্ন চেম্বার এবং অ্যাসোসিয়েশনের ৫৫ জন প্রতিনিধি অংশ নেন। সমাপনী দিনে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট দেয়া হয়। এ সময় এফবিসিসিআই পরিচালক মো. ইউসুফ আশরাফ এবং হাফেজ হারুন অর রশিদ প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন।

এসআই/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :