কেন্দ্রীয় ব্যাংকে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে কেন্দ্রীয় ব্যাংকের গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকেলে বিশেষ এ কর্নারের উদ্বোধন করেন গভর্নর ফজলে কবির।

এ সময় গভর্নর বলেন, বঙ্গবন্ধুর কারণেই পরাধীনতার শৃঙ্খল থেকে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। এমনকি স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত অবস্থা মোকাবেলা করে একটি সুন্দর দেশ গঠনে বঙ্গবন্ধু বহুমাত্রিক কাজে হাত দিয়েছিলেন। আজকের উন্নয়নশীল তথা উন্নত দেশ গড়ার যে স্বপ্ন তারও বীজ বুনেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে গভর্নর বলেন, এ কর্নারের মধ্য দিয়ে জাতির পিতা ও মুক্তিযুদ্ধ নিয়ে জানার আগ্রহ যেমন বাড়বে তেমনি প্রজন্ম থেকে প্রজন্ম তরে মুক্তিযুদ্ধের চেতনাও জাগ্রত থাকবে। এ সময় তিনি সর্বস্তরের কর্মকর্তাদের কর্নারটি ব্যবহার ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের অর্থ-ব্যবস্থাকে গড়ে তোলার দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নির্বাহী পরিচালক (গবেষণা) ড. মো. আখতারুজ্জামান, মহাব্যবস্থাপক (লাইব্রেরি) মো. মাহবুবার রহমান খান।

এ ছাড়াও অনুষ্ঠানে ব্যাংকের নির্বাহী পরিচালক, মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যবস্থাপক, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (সিবিএ) এবং ব্যাংকের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এসআই/এএইচ/পিআর

আপনার মতামত লিখুন :