ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন রোববার (১৩ জানুয়ারি) শেষ হয়েছে। শনিবার (১২ জানুয়ারি) ঢাকা প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই সম্মেলন উদ্বোধন করেন ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিল্লুর রহমান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, পরিচালক অধ্যাপক ডা. কাজী শহিদুল আলম, হেলাল আহমদ চৌধুরী, মোহাম্মদ হুমায়ুন কবির, মো. সাইফুল ইসলাম, মো. জয়নাল আবেদীন, প্রফেসর ড. মো. সিরাজুল করিম, সৈয়দ আবু আসাদ, মো. কামরুল হাসান, শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুস সামাদ। ধন্যবাদ জ্ঞাপন করেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা।

অনুষ্ঠানে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক, প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী, জোন প্রধান ও ৩৪২টি শাখার ব্যবস্থাপকরা অংশ নেন।

সম্মেলনে জানানো হয় ৩১ ডিসেম্বর’২০১৮ পর্যন্ত ইসলামী ব্যাংকের মোট আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৮২ হাজার ২৯২ কোটি টাকা। যা গত বছরের তুলনায় ৬ হাজার ৭৯০ কোটি টাকা বেশি। একই সময়ে সাধারণ বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ৭৯ হাজার ৭৩৭ কোটি টাকা এবং গ্রাহক সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৩০ লাখ।

সম্মেলনে আরও জানানো হয় ২০১৮ সালে ইসলামী ব্যাংক আমদানি, রফতানি বাণিজ্য ও রেমিট্যান্স খাতে যথাক্রমে ৩৯ হাজার ৯৮২ কোটি, ২৫ হাজার ১৫৯ কোটি এবং ২৭ হাজার ৫২১ কোটি টাকা আহরণ করেছে।

প্রধান অতিথির ভাষণে প্রফেসর মো. নাজমুল হাসান ২০১৮ সালে ব্যাংকের ব্যবসায়িক সাফল্যে সন্তোষ প্রকাশ করেন। তিনি ব্যাংকের অগ্রগতিকে আরও বেশি ত্বরান্বিত করতে অভ্যন্তরীণ গবেষণা ও প্রশিক্ষণ ব্যবস্থা আধুনিকায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সভাপতির ভাষণে ব্যাংকের এমডি ও সিইও মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক অতীতের ধারাবাহিকতায় এ বছরও ব্যবসায়িক সব সূচকে প্রথম স্থানের শিরোপা অক্ষুণ্ন রাখতে সক্ষম হয়েছে।

অন্যান্য বক্তারা বলেন, ২০১৮ সালে ইসলামী ব্যাংক ৩০৫টি এজেন্ট ব্যাংকিং আউটলেট খুলেছে। গত বছরও পর পর ৭ম বারের মতো বিশ্বব্যাপী এক হাজার ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক স্থান ধরে রাখায় বক্তারা ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। -প্রেস বিজ্ঞপ্তি

এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :