জেনিথ লাইফের ইস্যু ম্যানেজার প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করবে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রোববার বীমা কোম্পানিটির প্রধান কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে।

জেনিথ ইসলামী লাইফের পক্ষে মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এস এম নুরুজ্জামান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চুক্তির ফলে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যনেজমেন্ট লিমিটেড জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সংক্রান্ত ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করবে।

জেনিথ ইসলামী লাইফের চেয়ারম্যান হিসেবে রয়েছে সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। তার উপস্থিতিতেই জেনিথ ইসলামী লাইফের পক্ষে মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এস এম নুরুজ্জামান এবং প্রাইম ফাইন্যান্সের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সিসি) মো. রেজাউল হক চুক্তিতে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেনিথ ইসলামী লাইফের কোম্পানি সচিব আবদুর রহমান, সিনিয়র ডিজিএম ও প্রধান (অর্থ ও হিসাব) ফারুক আহমেদ এবং প্রাইম ফাইন্যান্সের পক্ষে সিএফও আবদুল মান্নান এবং এভিপি রাজিবুল ইসলাম প্রমুখ।

২০১৩ সালের জুলাইয়ে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে বাংলাদেশে জীবন বীমা ব্যবসা করার অনুমোদন দেয় বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। অনুমোদন পেয়ে ওই বছরের আগস্ট থেকেই ব্যবসায়িক কার্যক্রম শুরু করে কোম্পানিটি। বর্তমানে কোম্পানিটির প্রিমিয়াম আয় প্রায় ৩০ কোটি টাকা।

এমএএস/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :