ঢাকায় ইয়ার্ন-ফেব্রিকস প্রদর্শনী শুরু ২৩ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ এএম, ১৫ জানুয়ারি ২০১৯

দেশের গার্মেন্টস খাতকে ব্রান্ডিংয়ের মাধ্যমে রফতানি বাড়ানোর লক্ষ্যে আগামী ২৩ জানুয়ারি ঢাকায় শুরু হচ্ছে চার দিনব্যাপী ইয়ার্ন অ্যান্ড ফেব্রিকস প্রদর্শনী।

সোমবার ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সেমস গ্লোবাল যুক্তরাষ্ট্র এবং সিসিপিআইটি টেক্স চায়না যৌথভাবে এ প্রর্দশনীর আয়োজন করেছে। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত এ প্রদর্শনীর উদ্ধোধন করবেন বাণিজমন্ত্রী টিপু মনুশি।

প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত। আগামী ২৬ জানুয়ারি প্রর্দশনী শেষ হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সেমস গ্লোবালের যুক্তরাষ্ট্র ও এশিয়া প্যাসেফিক অঞ্চলের প্রেসিডেন্ট ও গ্রুপ এমডি মেহেরুন এন ইসলাম বলেন, ১৫তম এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এবারের মেলায় বিশ্বের ২২টি দেশের ৩৭০টি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করবে। এর মাধ্যমে বাংলাদেশি উদ্যোক্তারা নতুন নতুন পণ্যের সঙ্গে পরিচিত হবে। পাশাপাশি বিদেশি ক্রেতারাও বাংলাদেশের পণ্য সম্পর্কে ধারণা পাবে। এ ছাড়া প্রদর্শনীতেই অনেক ক্রেতা পণ্যের অর্ডার দিয়ে থাকেন।

প্রর্দশনীতে যেসব পণ্য থাকবে সেগুলো হল- সব ধরনের সুতা, ডেনিম, নিটেড ফেব্রিক্স, ফ্লিস্, ইয়ার্ন অ্যান্ড ফাইবার, আর্টিফিসিয়াল লেদার, অ্যামব্রোয়ডারি, বাটন, জিপার, লিনেন ব্লেন্ডসহ অ্যাপারেল পণ্যেও বিশাল সমাহার। প্রদর্শনীটি গার্মেন্টস ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের জন্য ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে।

প্রদর্শনী পরিদর্শনের জন্য www.e-registrations.com ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল, সেমস গ্লোবালের ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর আসিফ আরমান এবং সেমস বাংলাদেশের হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন নঈম শরীফ প্রমুখ।

এসআই/এমবিআর/জেআইএম

আপনার মতামত লিখুন :