কোয়ালিটি ব্যাংকিংয়ে গুরুত্ব দেয়ার তাগিদ এনআরবিসি চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৪ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

কোয়ালিটির ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করার তাগিদ দিয়ে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তমাল এস এম পারভেজ শাখার দায়িত্বশীলদের বলেছেন, আপনারা প্রফিটের (লাভের) দিকে না দৌড়ে, কোয়ালিটি (গুণগত মানের) ব্যাংকিংয়ের ওপর অধিক গুরুত্ব দেবেন। একই সঙ্গে খেলাপি ঋণকে নিরুৎসাহিত করবেন।

শনিবার সাভারের ব্র্যাক সিডিএমে ‘ডাবল ইন ওয়ান’-এ প্রতিপাদ্যে ব্যাংকটির দুই দিনব্যাপী বার্ষিক ব্যবসায়িক সম্মেলনের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খন্দকার রাশেদ মাকসুদ। উপস্থিত ছিলেন পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আদনান ইমাম, পরিচালক মোহাম্মদ নাজিম, উপব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা ও মো. মুখতার হোসেন।

সবার প্রচেষ্টায় ব্যাংকের প্রতি গ্রাহকের আস্থা ফিরেছে উল্লেখ করে এনআরবিসি চেয়ারম্যান বলেন, আমাদের ব্যাংকের প্রধান স্লোগান হচ্ছে ‘আমরা সকলে একটি পরিবার’। ব্যবস্থাপনা পরিষদ থেকে শুরু করে ব্যাংকে কর্মরত সবাই আমরা এই পরিবারের সদস্য। উন্নত সেবা প্রধান করে গ্রাহকের সর্বোচ্চ সেবা নিশ্চিত করাই হবে প্রধান চ্যালেঞ্জ। আশা করি, আমাদের তরুণ কর্মীরা সে চ্যালেঞ্জ বাস্তবায়ন করবে।

‘প্রফিট শেয়ারিং’ এর ঘোষণা দিয়ে তমাল এস এম পারভেজ বলেন, এই ব্যাংকের প্রফিট শেয়ারহোল্ডার এবং কর্মীরা সমানভাবে পাবে।

সম্মেলনে জানানো হয়, গ্রাহকের আস্থা ফিরিয়ে এনে এনআরবি কমার্শিয়াল ব্যাংক ২০১৮ বছরে মুনাফা করেছে ২০৩ কোটি টাকা। যা আগের বছর ছিল ১৭২ কোটি টাকা। ২০১৯ সালে ৪০০ কোটি টাকা লভ্যাংশের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে চতুর্থ প্রজন্মের এই ব্যাংকটি।

এসআই/এমবিআর

আপনার মতামত লিখুন :