মেলায় ছাড় আর অফারে খুশি ক্রেতা-বিক্রেতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯

ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত বাণিজ্য মেলা প্রাঙ্গণ। চলছে নানা অফার আর মূল্যছাড়। ফলে স্টল-প্যাভিলিয়নগুলোতে চলছে বিকিকিনি। সব মিলিয়ে জমে উঠেছে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

সোমবার দুপুরে মেলা ঘুরে দেখা যায়, সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের পদচারণা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দর্শনার্থীদের স্রোত। ক্রেতাদের আকর্ষণে বিভিন্ন অফার দিচ্ছেন বিক্রেতারা। ছাড় পেয়ে পণ্য কিনছেন ক্রেতারা। এতে খুশি বিক্রেতারাও।

মেলায় দর্শনার্থীদের বেশি আগ্রহ গৃহস্থালি পণ্যের প্রতি। প্লাস্টিকের তৈরি গৃহস্থালির পাশাপাশি রয়েছে প্রেসার কুকার, জুস মেকার, জুস ব্লেন্ডার, ওভেন, রাইস কুকার, ইস্ত্রি, ইন্ডাকশন চুলা, ফ্যানসহ নানা ধরনের ইলেকট্রনিক ও ইলেকট্রিক পণ্য। ক্রেতাদের আকর্ষণের জন্য বিভিন্ন ছাড়ের পাশাপাশি নানা উপহার। এছাড়া মেলায় বিভিন্ন ব্র্যান্ডের খাবারের দোকানে চলছে জমজমাট বিক্রি।

মেলায় ক্রেতাদের জন্য বিশাল ছাড় ও অফার নিয়ে এসেছে দেশের জনপ্রিয় ইলেকট্রনিক্স পণ্যের ব্র্যান্ড ভিশন। মেলায় ক্রেতারা ভিশন পণ্য কিনলেই পাচ্ছেন সর্বনিম্ন ৭ থেকে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়া মেলায় ভিশনের বড় চমক তিনদিন চার রাত ঢাকা-থাইল্যান্ড-ঢাকা ও ঢাকা-নেপাল-ঢাকা কাপল ট্যুর প্যাকেজ।

ভিশন ইলেকট্রনিক্স-এর মহাব্যবস্থাপক (বিপণন) মাহবুবুল ওয়াহিদ বলেন, ভিশন ইলেকট্রনিক্স প্যাভিলিয়নে রয়েছে সর্বনিম্ন ৫০০ থেকে সর্বোচ্চ সাড়ে ৩ লাখ টাকা মূল্যের পণ্য। এর মধ্যে সর্বনিম্ন ১০ হাজার টাকার পণ্য কিনলে সারাদেশে ফ্রি হোম ডেলিভারি দেয়া হচ্ছে। এছাড়া পণ্য অনুযায়ী রয়েছে ফ্রি ইনস্টলেশন সুবিধা।

মেলায় সনি- র‌্যাংগস প্যাভিলিয়নে পণ্য কিনলেই মিলবে হীরার পণ্য পাওয়ার সুযোগ। র‌্যাংগস ইলেকট্রনিক্সের মার্কেটিং ও সেলসের জেনারেল ম্যানেজার তানভীন হোসেন বলেন, ‘সনি- র‌্যাংগস ও ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের যৌথ বিনিয়োগে পরিচালিত ‘সনি- র‌্যাংগস নিউ ইয়ার অ্যান্ড ডিআইটিএফ-২০১৯, ডায়মন্ড প্রমোশন’র অধীনে টিভি, ফ্রিজ/ডিপফ্রিজ, এসি, ওভেন কিনলেই উপহার হিসেবে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের অর্নামেন্টস-ডায়মন্ডের নোসপিন, ফিঙ্গার রিং, কানের দুল, লকেট, নেকলেস সেটের আজীবন ওয়ারেন্টি।’

mela-1

এদিকে মেলায় ঘুরতে আসা ফেরদৌস আরা নামের এক দর্শনার্থী বলেন, প্রতি বছরই বাণিজ্য মেলায় আসি প্রয়োজনীয় গৃহস্থালি পণ্য কেনার জন্য। এখানে অনেক প্রতিষ্ঠান তাদের কালেকশনও বেশি। সব ধরনের পণ্য এখানে পাওয়া যায়। তাই দেখে পছন্দমত পণ্য কিনতে পারি। এছাড়া মেলায় অনেক ছাড় ও অফারও থাকে।

মেলায় স্বাস্থ্যকর সুস্বাদু মজাদার সব বেকারি আর ফাস্ট ফুট সামগ্রী বিক্রি করছে টেস্টি ট্রিট। স্টলটির ইনচার্জ আহাদ ইসলাম বলেন, সুলভমূল্যে ক্রেতাদের কাছে স্বাস্থ্যসম্মত বেকারি সামগ্রী দিচ্ছি আমরা। যার কারণে আমাদের খাবারের প্রতি ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহ একটু বেশি। মেলায় শুরু থেকেই ক্রেতাদের ভালো সাড়া পাচ্ছি। বিক্রিও ভালো হচ্ছে।

মেলায় তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে ব্লেজার। ক্রেতা-দর্শনার্থীদের কথা মাথায় রেখে মেলায় বাহারি স্যুট, কোট-ব্লেজার এনেছে বিভিন্ন প্রতিষ্ঠান। নানা অফারে ১৩শ টাকা থেকে শুরু করে সাড়ে ৬ হাজার টাকায় পাওয়া যাচ্ছে বিভিন্ন রঙ ও সাইজের ব্লেজার।

মেলায় ‘ফাটাফাটি’ অফার দিয়ে ১৩০০ টাকায় ব্লেজার বিক্রি করছে এমন একটি প্রতিষ্ঠান আশিক ফ্যাশন। প্রতিষ্ঠানটির বিক্রয়কর্মী মো. রুবেল বলেন, ‘স্টলে ১৩০০ থেকে চার হাজার টাকা দামের বিভিন্ন কোয়ালিটির ব্লেজার বিক্রি হচ্ছে। আছে মোদি কোট এবং বিভিন্ন ধরনের কটি। সব পণ্যের মান খুব ভালো।’

তিনি বলেন, এবার ঢাকায় তুলনামূলক শীত কম থাকায় ব্লেজারের চাহিদা একটু কম। তবে সব সময় মেলায় শেষ দিকে ব্লেজার বেশি বিক্রি হয়। এবার শেষ সময়ের বিক্রি বাড়বে বলে জানান এ বিক্রেতা।

এসআই/জেএইচ/পিআর